সেনেগালের জয়ে গ্রুপ পর্বে বিদায় নেওয়ার অপেক্ষায় কাতার

আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ১০:১৭ অপরাহ্ণ

দিয়ার গোল উদযাপন

সোনার দেশ ডেস্ক:


নেদারল্যান্ডসের সঙ্গে সমানে সমান লড়াই করেছিল সেনেগাল। শেষ মুহূর্তে যদিও ছন্দ ধরে রাখতে পারেনি। দুই গোল হজম করে টুর্নামেন্ট শুরু করেছে পরাজয় দিয়ে। দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে অবশ্য কোনও ভুল করেনি তারা। স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের প্রথম জয় তুলে নিয়েছে।

এখন টানা দ্বিতীয় পরাজয়ে গ্রুপ পর্বেই ছিটকে যাওয়ার অপেক্ষায় স্বাগতিক কাতার। শুক্রবার পরবর্তী ম্যাচে নেদারল্যান্ডস যদি ইকুয়েডরের বিপক্ষে পরাজয় এড়াতে পারে, তাহলে এক ম্যাচ আগেই বিদায় নিশ্চিত হবে স্বাগতিকদের।

দোহার আল থুমামা স্টেডিয়ামে শুরু থেকে দুর্দান্ত খেলেছে সেনেগাল। কিন্তু ৪১ মিনিটের আগে সেভাবে সুযোগই পায়নি তারা। তখন সেনেগালের প্রথম গোলটি আসে মূলত কাতারের রক্ষণের ভুলে। বল ক্লিয়ার করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে পড়ে যান খুখি। সুযোগে বল পেয়ে জাল কাঁপিয়ে দেন দিয়া।

শুরুতে সেট পিসে সেভাবে কার্যকরী দেখা যায় নি আফ্রিকান চ্যাম্পিয়নদের। বিরতির পরই যেন ছন্দ খুঁজে পায় তারা। ৪৮ মিনিটে জ্যাকবসের নেওয়া কর্নার থেকে দারুণ এক হেডে জাল কাঁপিয়ে স্কোর ২-০ করেন দিয়েধিও।

৬৩ মিনিটে লক্ষ্য বরাবর প্রথম শট নিতে ব্যর্থ হলেও ৭৮ মিনিটে কোনও ভুল হয়নি কাতারের। মুন্তারি স্কোর ২-১ করে দলকে ম্যাচে ফেরানোর সুযোগ এনে দিয়েছিলেন। ইসমাঈল মোহাম্মদের দেওয়া বাঁকানো ক্রস থেকে মুন্তারির নেওয়া হেড প্রতিহত করার কোনও সুযোগই ছিল না সেনেগাল গোলরক্ষকের। বিশ্বকাপে যা সেনেগালের প্রথম গোল।

তবে ৮৪ মিনিটে তৃতীয় গোল করে সেনেগাল এটা নিশ্চিত করে যে ম্যাচটা জয়ের জন্যই তারা মাঠে নেমেছে। গোলটি করেন ডিয়েং। ডান প্রান্ত থেকে এনদিয়াইয়ের ক্রস পেয়ে গোলমুখে কোনও ভুল করেননি সেনেগালিজ ফরোয়ার্ড।

এ বিভাগের অন্যান্য সংবাদ