সেরা দল পেয়েছি, এখন কাজ আমাদের: মাশরাফি

আপডেট: এপ্রিল ২২, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চ্যাম্পিয়ন্স ট্রফি আর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য সম্ভাব্য সেরা দলই পেয়েছেন বলে জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এখন মাঠে নিজেদের কাজটা করে দেখাতে চান বাংলাদেশ অধিনায়ক।
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন নাসির হোসেন। এই অফ স্পিনিং অলরাউন্ডারের অবশ্য জায়গা হয়নি চ্যাম্পিয়ন্স ট্রফির দলে। দুই দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন যখন দল দিচ্ছিলেন তখন বিকেএসপির তিন নম্বর মাঠে খেলছিলেন মাশরাফি। নাসিরের দল গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে তার দল লিজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচ শেষে ঘোষিত দল নিয়ে কথা বললেন মাশরাফি। “আমার মনে হয় সবাই ভেবেচিন্তেই দল করেছে। একটু আগে দল দেখলাম। সম্প্রতি যারা খেলেছে, তারাই আছে। নাসির ঢুকেছে। সবার জন্যই এটা খুব গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়, সম্ভাব্য সেরা দলই হয়েছে। বাকি কাজ আমাদের। সেখানে গিয়ে আমাদের ভালো খেলতে হবে।”
সাসেক্সে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করতে আগামী বুধবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। ক্যাম্প শেষে বাংলাদেশ আয়ারল্যান্ডে যাবে ৭ মে। সেখানে আয়ারল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট। ২৪ মে টুর্নামেন্টে শেষ ম্যাচ খেলে পরদিন ইংল্যান্ড ফিরবে দল। সেখানে ১ জুন থেকে শুরু হবে মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রফি অভিযান।
“অনেক দিন পর ওই ধরনের কন্ডিশনে খেলবো। আমার মনে হয়, প্রস্তুতিতে সাসেক্সের ক্যাম্প এবং আয়ারল্যান্ড সফর কাজে লাগবে। ওই কন্ডিশনে আমরা কতোটা কেমন খেলতে পারি, সেটার উপর অনেক কিছু নির্ভর করছে। আয়ারল্যান্ডে এখন ঠা-া আর ইংল্যান্ডে গ্রীষ্মকাল। উইকেট একটু ডিফারেন্ট হতে পারে।”-বিডিনিউজ