সেলফিপ্রেমীদের জন্য কয়েকটি অ্যাপ

আপডেট: নভেম্বর ৩০, ২০১৬, ১০:৪৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



সেলফি তুলতে যারা ভালোবাসেন তাদের জন্য মোবাইলের ফ্রন্ট ক্যামেরা খুবই গুরুত্বপূর্ণ। একই সঙ্গে কিছু অ্যাপ আছে যেগুলো সেলফিকে অনেক সুন্দর করে দেয়। আসুন দেখে নিই সেরকম কয়েকটি অ্যাপ-
প্রিজমা: সেলফিতে দারুণ সব ফিল্টার ব্যবহারের জন্য প্রিজমার চেয়ে ভালো কোনও অ্যাপ নেই। এটা প্রথম আইওএস ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছিল। পরবর্তীকালে ব্যবহারকারীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় অ্যান্ড্রয়েডেও অ্যাপটি ছাড়া হয়। প্রিজমার ৩৬ টি ফিল্টার রয়েছে। এর মধ্য থেকে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো যেকোনওটি ব্যবহার করতে পারবেন।
ফ্রন্টব্যাক: ফ্রন্টব্যাক অ্যাপটির সাহায্যে একই সঙ্গে ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা দিয়ে ছবি তোলা যায়। এটা দিয়ে বিশেষ করে দারুণ সব সেলফি তোলা সম্ভব। তাই যেকেউ চাইলে এটা ব্যবহার করে দেখতে পারেন। অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুটি ভার্সনেই পাওয়া যাবে।
ইউক্যাম পারফেক্ট: কিছু কিছু সময় আমাদের জন্য সেলফি বেশ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। আর সেসময় বাজে কোনও ব্যাকগ্রাউন্ড সেই গুরুত্বপূর্ণ মুহূর্তটিকে নষ্ট করে দিতে পারে। মূলত এই সমস্যা সমাধানের জন্যই কাজ করবে ইউক্যাম পারফেক্ট। এর সাহায্যে ব্যাকগ্রাউন্ড উপাদান সহজেই পরিবর্তন করা যাবে। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি অপারেটিং সিস্টেমেই ব্যবহার করা যাবে।
ক্যান্ডি ক্যামেরা: ক্যান্ডি ক্যামেরা শুধু অ্যান্ড্রয়েডে ব্যবহার করা যায়। এই অ্যাপটির ১০০ টিরও বেশি পিকচার ইফেক্ট এবং ফিল্টার রয়েছে। কম ক্ষমতাসম্পন্ন ফ্রন্ট ক্যামেরা দিয়েও অ্যাপটির সহায়তা নিয়ে ভালো ছবি তোলা সম্ভব। সূত্র : টাইমস অব ইন্ডিয়া