সোনামসজিদ সীমান্তে বৃদ্ধার মরদেহ উদ্ধার

আপডেট: মার্চ ৬, ২০২১, ৯:১২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত এলাকার আঁখ ক্ষেত থেকে এক বৃদ্ধা নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বিজিবি-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার (০৬ মার্চ) সকালে শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের দারুসবাড়ি মসজিদ থেকে ৫শ গজ উত্তরে কলোনীপাড়া শ্মশানঘাট এলাকায় ঘাস কাটতে যায় কয়েকজন বাংলাদেশি কৃষক। এ সময় সীমান্ত পিলার ১৮৫/৬ এস এর কাছে একজনের লাশ পড়ে থাকতে দেখে বিজিবিকে অবহিত করে। পরে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিজিবি’র সহযোগিতায় লাশ উদ্ধার করে।
শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সীমান্ত থেকে অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ উর্ধ্ব এক বৃদ্ধা নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্ত শেষে আঞ্জুমানে মফিদুলের নিকট তার মরদেহ হস্তান্তর করা হবে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অপমৃত্যু হিসেবে মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরও জানান, তিনি মানসিক ভারসাম্যহীন ছিল। এলাকায় গত দুই মাস ধরে ঘোরাঘুরি করতো। এদিকে ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্তে বাংলাদেশ অংশের ৫০ গজ অভ্যন্তরে এক বৃদ্ধা নারীর লাশ পাওয়া গেছে। ধারণা তিনি মানসিক ভারসাম্যহীন। তবে এটি সীমান্ত হত্যাকান্ড নয় বলে জানান তিনি।