সোনামসজিদ স্থলবন্দরে পায়ুপথ স্বর্ণ পাচার যুবক আটক, চারটি স্বর্ণের বার উদ্ধার

আপডেট: জুন ১১, ২০২৪, ১:৪৬ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে সোমবার (১০ জুন) সকাল পৌনে ১০টার দিকে ভারতগামী এক বাংলাদেশি যুবকের পায়ুপথ থেকে চারটি স্বর্ণের বার উদ্ধার করেছে রহনপুর ব্যাটালিয়ানের (৫৯ বিজিবি) সদস্যরা। এসময় সেই যুবককে আটক করে বিজিবি।

আটক যুবক হলেন, শরিয়তপুর জেলা সদর উপজেলার পূর্ব সারেঙ্গা গ্রামের আজিজুর হক মাদবরের ছেলে মাসুম মাদবর, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন এক ব্যক্তিকে চেকপোস্ট এলাকায় তল্লাশি চালায় বিজিবি। এসময় মাসুম মাতবরের শরীর তল্লাশি করে তার পায়ুপথে অভিনব কায়দায় বহনকৃত ২৪ ক্যারেটের দুইটি স্বর্ণের বার পাওয়া যায়।

পরে তাকে শিবগঞ্জ সরকারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে পায়ুপথ থেকে আরো ২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ৪৬৭ গ্রাম। যার আনুমানিক মূল্য ৪৫ লক্ষ টাকা বলে জানিয়েছে বিজিবি।

রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version