সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের পরিপূর্ণ শিক্ষায় শিক্ষিত হতে হবে : রেণী

আপডেট: জানুয়ারি ২, ২০২০, ১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


প্রচারণা র‌্যালিতে শাহীন আক্তার রেনীসহ অন্যরা সোনার দেশ

সমাজসেবী ও নারীনেত্রী শাহিন আকতার রেণী বলেছেন, সকল ভালো কাজকে সুন্দরভাবে গ্রহণ করতে হবে আর মন্দ কাজকে বর্জন করতে হবে। নিজেকে ভালো মানুষ তৈরি করে পরিবার ও দেশের জন্য কাজ করতে হবে। আগামি দিনগুলোকে আরো এগিয়ে নিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের পরিপূর্ণ শিক্ষায় শিক্ষিত হতে হবে।
নগরীতে নতুন বছরের প্রথম দিনে নতুন বই উৎসব উপলক্ষে গতকাল বুধবার সকালে নগরীর শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয় ও নগরীর লক্ষ্মীপুর গার্লস স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে এসব কথা বলেন, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী ও শাহীন আকতার রেনী।
তিনি আরো বলেন, ২০২০ সাল একটি বিশেষ বছর। এই বছরটি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ২০২০ সাল হচ্ছে মুজিববর্ষ। কেন মুজিববর্ষ এটা তোমরা এর মাঝেই জেনেছো! আমাদের জাতির পিতার জন্মশতবার্ষিকী। শুধু তাই নয়, একটি কথা আমাদের সকলকে মনে রাখতে হবে। আজকের এই স্বাধীন সার্বভৌমত্ব দেশের নাগরিক আমরা সকলেই। বাংলাদেশকে তৈরিতে তিরিশ লাখ শহিদের রক্ত ও যে মানুষটি বাংলাদেশকে নতুনভাবে রূপ দিয়েছেন তিনিই আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ২০১০ সাল থেকে সারা বাংলাদেশে সকল শিক্ষার্থীদের মাঝে উৎসব আকারে এই বই বিতরণ করা হয় বিনামূল্যে।
তিনি আরো বলেন, এই দেশটি আমরা অনেক রক্তের বিনিময়ে যখন পেয়েছি সেই রক্তের কাছে আমরা অনেক ঋণী। যারা সেই সময় জীবন দিয়েছেন তখন অতীত, বর্তমান, ভবিষৎ কিছুই চিন্তা করেনি। তারা হাসিমুখে মৃত্যুকে বরণ করে আমাদের সুন্দর স্বাধীন বাংলাদেশ দিয়েছেন। তাই আমাদরে তাদের ঋণ শোধ করতে হবে। সকল শিক্ষার্থীকে নিজেদের আগামি উদ্দেশ্য সঠিকভাবে পূরণ করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন, শহিদ নজমুল হক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ