সোনালী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১৪, ২০১৭, ১২:১৯ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি



সোনালী ব্যাংক লিমিটেড রাজশাহী বিভাগীয় ‘সাইবার নিরাপত্তা ও কম্পিউটারাইজড ব্যাংকিং কার্যক্রমে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ বিষয়ক’ প্রশিক্ষণ কর্মশালা-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সিটি কনভেনশন সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ও মূখ্য আলোচক ছিলেন, ব্যাংকের প্রধান কার্যালয়ের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর-১ সরদার নূরুল আমিন। প্রধান কার্যালয়ের ২ জন ইঞ্জিনিয়ার (আইটি) রিসোর্স পারসোন হিসেবে কর্মশালা পরিচালনা করেন। রাজশাহী বিভাগীয় জেনারেল ম্যানেজার মাহবুবুর রহমানের সভাপতিত্বে দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় ব্যাংকের রাজশাহী বিভাগের আন্তর্জাতিক সকল প্রিন্সিপাল অফিস, আঞ্চলিক কার্যালয় প্রধানসহ সকল শাখা প্রধান, শাখার কম্পিউটার ইনচার্জ এবং সুইফট পরিচালনায় সম্পৃক্ত কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে কর্মশালার উদ্বোধনে প্রধান অতিথি ও ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বর্তমান তথ্য প্রযুক্তি নির্ভর কম্পিউটারাইজড ব্যাংকিং ব্যবসায়ে সাইবার নিরাপত্তার গুরুত্ব সম্পর্কে সকলকে বাস্তব ধারণা দেন এবং ব্যাংকের সাইবার নিরাপত্তা সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী কম্পিউটারাইজড সিস্টেমে দৈনিন্দন লেনদেন পরিচালনা করার পরামর্শ দেন।
প্রধান অতিথি সকল অঞ্চল প্রধানকে ব্যক্তিগতভাবে সাইবার নিরাপত্তার বিষয়ে সকল শাখার উপর তদারকী বজায় রাখার পরামর্শ দেন। তিনি শাখার দৈনন্দিন লেনদেন শীট চেকিং এর উপর গুরুত্ব দেন। তিনি বলেন, ব্যাংকে এখনও জ্ঞান সম্পন্ন তরুন জনবল রয়েছে। এদেরকে যথাযথভাবে সম্পৃক্ত করে CORE BANKING SOLUTION এর আওতায় Electronic/On Line Banking শতভাগ সফল হবে মর্মে মতামত ব্যক্ত করেন এবং শাখা প্রধানসহ নবীন আইটি কর্মকর্তাদেরকে কতিপয় গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ