রাবিতে হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব শুরু ২৯ ফেব্রুয়ারি

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১১:৪০ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:‘যুক্তির শাণিত স্রোতে আঁকি মুক্তির মহাকাল’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালা ৯ম বারের মত আয়োজন করতে যাচ্ছে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব- ২০২৪’। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা।

হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার সভাপতি মো. আল-আমিন বলেন, আগামী ২৯শে ফেব্রুয়ারি বিকাল ৪টায় হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ জনাব মো. জাহাঙ্গীর হোসেন বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করবেন। উদ্বোধনী অনুষ্ঠানটি হবে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে। সংসদীয় পদ্ধতিতে এই বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। রাবির ১৭টি হল, কেন্দ্রীয় সংগঠনসহ রাজশাহী অঞ্চলের মোট ২৪টি বিতর্ক সংগঠনের অংশগ্রহণের মধ্যদিয়ে ৯দিন ব্যাপি এ বিতর্ক উৎসব চলবে শহীদ সোহরাওয়ার্দী হলে।

তিনি আরো বলেন, আগামী ৮ মার্চ বিকাল ৪টায় শহীদ মিনার মুক্তমঞ্চে চূড়ান্ত পর্বের মধ্য দিয়ে শেষ হবে প্রতিযোগীতাটি। ২৪টি দলের মধ্য থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে দলীয় ট্রফি এবং ব্যক্তিগত সম্মাননা স্মারক তুলে দিবেন উপাচার্য, উপ- উপাচার্য এবং সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ। প্রতিযোগীতাটির টাইটেল স্পন্সর হিসেবে আছে জনপ্রিয় ইংরেজি শিক্ষা প্লাটফর্ম ‘ইংলিশ মজা’। এছাড়া সার্বিকভারে সহযোগিতা করছেন আরইডব্লিউ পাবলিকেশন্স ও ‘ব ণি ক’ এবং মিড়িয়া পার্টনার হিসেবে আছে খবরের কাগজ, তর্কজাল ও আরইউ ইনসাইডার।

প্রসঙ্গত, ২০১১ সালে প্রতিষ্ঠা লাভ করে উক্ত হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালা। দীর্ঘ তেরো বছর পথ পরিক্রমায় এ সংগঠনটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সৃজনশীল বিতর্ক প্রতিযোগিতা ও নিয়মিত বিতর্ক চর্চা করে আসছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ