সৌঁতি জালের মদদদাতা হিসেবে সিংড়ায় ইউপি চেয়ারম্যান চুনু আটক

আপডেট: আগস্ট ২৩, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


নাটোরের সিংড়া উপজেলার আত্রাই নদীতে অবৈধভাবে সোৗতি জাল দিয়ে মাছ শিকার ও মাছ শিকার করানোসহ পানি প্রবাহে বাধাদানের অভিযোগে কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হক চুনুকে (৪০) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল মঙ্গলবার ভোরে তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। আটক মঈনুল হক চুনু উপজেলার কালিনগর গ্রামের মৃত লাল প্রামানিকের ছেলে ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য।
নাটোর জেলা গোয়েন্দা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ডিবি) আবদুল হাই এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হক চুনু বন্যার শুরু থেকেই তার নিজ এলাকা কালিনগরে অবৈধভাবে সোঁতি জাল দিয়ে মাছ শিকার করে আসছিলেন।
সিংড়া এলাকায় গত কয়েকদিন ধরে অব্যাহতভাবে পানি বৃদ্ধি পাওয়ায় আত্রাই নদীতে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। আর এসব সোৗতি জাল ব্যবহারের কারণে স্বাভাবিক পানি প্রবাহ বাধা সৃষ্টি হচ্ছিল। উপজেলা প্রশাসন ইতোমধ্যে বেশ কয়েকটি সৌঁতি জাল অপসারণ করেছেন। কিন্তু কলম ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন সৌঁতি জালটি অপসারণ করতে দেন নি তিনি। এছাড়া পুলিশকে জাল অপসারণেও বাধা প্রদান করেন ইউপি চেয়ারম্যান চুনু। এসব নানা অভিযোগ ও স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে সিংড়া থানায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ