সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো

আপডেট: ডিসেম্বর ১, ২০২২, ১২:০১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


আর্জেন্টিনা যখন পোল্যান্ডের বিপক্ষে লড়ছিল, ঠিক একই সময় লুসাইলের আইকনিক স্টেডিয়ামে মেক্সিকো মুখোমুখি সৌদি আরবের। দুই দলেরই সুযোগ ছিল নক আউটে জায়গা করে নেওয়ার। কিন্তু সৌদি আরবের স্বপ্ন বাস্তব হতে দেয়নি ওচোয়ার দল।

দ্বিতীয়ার্ধের দুই গোলের সুবাদে মেক্সিকো ২-১ গোলে হারিয়েছে সৌদি আরবকে। তবে জিতলেও সি গ্রুপ রানার্সআপ হয়ে নক আউটে যেতে পারেনি মেক্সিকো। গোল ব্যবধানে এগিয়ে থেকে পোল্যান্ড পরের পর্বে উঠেছে।
ম্যাচের প্রথম ১০ মিনিটে কিছুটা আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর খেলা হয়েছে। দুই দলই সুযোগ পেয়েছে, কিন্তু গোলের দেখা কেউ পায়নি।

ম্যাচ ঘড়ির ২ মিনিটের সময় পোস্টের কাছ থেকে লুইস চাভেজের বা পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে সালেহ আর সেহরির বা পায়ের শট পোস্টের বাইরে দিয়ে যায়। এরপর মেক্সিকোর একক আধিপত্য চললেও তা থেকে সুফল তুলে নিতে পারেনি ওচোয়ার দল।

২৩ মিনিটে লুইস চাভেজের শট গোলকিপার প্রতিহত করে দলকে ম্যাচে বাঁচিয়ে রাখেন। এরপর পিনেদা ২৫ ও ২৭ মিনিটে দুটি সুযোগ পেয়েও মেক্সিকোকে এগিয়ে নিতে পারেননি।

৪৫ মিনিটে অ্যালেক্স ভেগার ডান পায়ের শট ব্লক হয়। বিরতির পর আর মেক্সিকোকে হতাশ হতে হয়নি। সৌদি আরব আর পারেনি নিজেদের রক্ষণ অটুট রাখতে।
৪৭ মিনিটে চাভেজের শট আবারও লক্ষ্যভ্রষ্ট হয়। একই মিনিটে মেক্সিকো আবারও সুযোগ পেয়ে ঠিকই গোল করে এগিয়ে যায়। সিজার মনতেসের হেড পাস থেকে হ্যারি মার্টিন পোস্টের কাছ থেকে বা পায়ের শটে লক্ষ্যভেদ করেন।

৫ মিনিট পর মেক্সিকোর লুইস চাভেজ ফ্রি-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন।
ম্যাচের বাকী সময়জুড়ে মেক্সিকোর আধিপত্য চললেও আর স্কোরলাইন বাড়েনি। তবে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে সালেম আল দাসারি এক গোল শোধ দিয়ে মেক্সিকোকে পরের রাউন্ডে উঠতে দেননি।- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ