সৌদি সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী

আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ৩:৫১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক


মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে সফর করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ও তার সফর সঙ্গীরা ইতোমধ্যেই মদিনায় পৌঁছেছেন। শনিবার তিনি মসজিদে নববী পরিদর্শন করেন। রোববার (২৪ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর মদিনা অঞ্চলের ডেপুটি গভর্নর প্রিন্স সৌদ বিন খালিদ আল-ফয়সাল ইমরান খানকে স্বাগত জানান।

এছাড়া মদিনার আঞ্চলিক কমান্ডার মেজর জেনারেল ফাহ্দ বিন সৌদ আল-জুহানি, আঞ্চলিক পুলিশ পরিচালক মেজর জেনারেল আব্দুল রহমান বিন আবদুল্লাহ আল-মাশহান, মদিনায় রাজকীয় প্রটোকল অফিসের মহাপরিচালক ইব্রাহিম বিন আবদুল্লাহ বেরিসহ অনেক বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
তিন দিনের সৌদি সফরের উদ্দেশ্যে দেশ ছাড়েন ইমরান খান। রাজধানী রিয়াদে ‘মিডল ইস্ট গ্রিন ইনিশিয়েটিভ সামিটে’ যোগ দিতে তিনি সৌদি সফর করছেন বলে এক বিবৃতিতে জানায় পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, জ্বালানি মন্ত্রী হাম্মাদ আজহার এবং প্রধানমন্ত্রীর জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা মালিক আমিন আসলাম প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হয়েছেন।
এক বিবৃতিতে বলা হয়েছে, সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের উদ্যোগ আয়োজিত এ ধরণের সম্মেলন মধ্যপ্রাচ্য অঞ্চলে এই প্রথম।
তথ্যসূত্র: ঁজাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ