স্কুলে পাঠদান ছেড়ে নির্বাচনে ঈশ্বরদীর ৩০ শিক্ষক প্রার্থী

আপডেট: মে ২৩, ২০২২, ৯:৪৫ অপরাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি:


আগামী ২৬ মে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার নির্বাচন। এই নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৭ পদে প্রার্থী হয়েছেন বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৩০ শিক্ষক। গত কয়েক দিন ধরে নির্বাচনী প্রচারনায় শ্রেণি কক্ষের ক্লাস ফেলে এক স্কুল থেকে অন্য স্কুলে ভোট প্রার্থনা করে দল বেঁধে ছুটছেন এসব শিক্ষক।

খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষক সমিতির নির্বাচনের কারণে ঈশ্বরদীর ৪৫টি মাধ্যমিক বিদ্যালয়ের কোনটিতেই ঠিকমত ক্লাস হচ্ছে না। সাধারণ শিক্ষকরা জানান, যেসব স্কুলের শিক্ষকরা প্রার্থী হয়েছেন তাঁরা দল বেঁধে স্কুলে স্কুলে নির্বাচনী প্রচারনায় যাওয়া আসা করায় বাকি স্কুলের শিক্ষকরাও ক্লাসে মনোযোগী হতে পারছেন না।

প্রার্থীরা যখন ভোট চাইতে স্কুলে আসেন তখন ক্লাস ফেলে প্রার্থী শিক্ষকদের সঙ্গে তাদেরও নির্বাচনী আলাপ করতে হচ্ছে ফলে ক্লাসে মনোযোগী হতে পারছেন না তারা। এদিকে কোন কোন প্রার্থী মোটর সাইকেল বহর নিয়ে শোডাউন করে স্কুলে স্কুলে ভোট চাইতে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন সাধারণ শিক্ষকরা।

এসব বিষয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান রবি বলেন, নির্বাচনের প্রচারনার কারণে ক্লাস নিয়মিত করার ক্ষেত্রে একটু সমস্যা হচ্ছে। নির্বাচনের পর অতিরিক্ত ক্লাস নিয়ে কভারেজ করার চেষ্টা করবো।

ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার এ বিষয়ে বলেন, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সকল শিক্ষকের স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে থাকতে হবে। প্রতিদিন আমরা বিভিন্ন স্কুলে গিয়ে এ বিষয়টা পর্যবেক্ষণ করে অধিকাংশ ক্ষেত্রেই শিক্ষকদের স্কুলে পেয়েছি। বিকেল ৪টার পর তারা নির্বাচনী প্রচারণায় গেলে আমাদের কিছু বলার নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ