স্ত্রী গ্রেফতারের পর ওএসডি হচ্ছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১:১৫ অপরাহ্ণ

মো. আলী আকবর খান, সংগৃহীত ছবি

সোনার দেশ ডেস্ক :


সনদ বাণিজ্যচক্রে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীন। চক্রে জড়িত বলে সন্দেহের তালিকায় রয়েছেন বোর্ড চেয়ারম্যান স্বয়ং। এই পরিস্থিতিতে চেয়ারম্যানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বা ওএসডি করার প্রক্রিয়া চলছে।

আজ সোমবার এ বিষয়ে আদেশ জারি করা হতে পারে। শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল রোববার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
মন্ত্রী জানান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে ওএসডি করে অধিদদপ্তরে ন্যস্ত করা হবে। তার স্থলে কারিগরি বোর্ডেরই আরেক কর্মকর্তা অধ্যাপক মো. মামুন উল হককে চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হবে।

১ এপ্রিল সনদ বাণিজ্যের অভিযোগে গ্রেফতার করা হয় কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী একেএম শামসুজ্জামান। তাকে জিজ্ঞাসাবাদে বোর্ড চেয়ারম্যানের স্ত্রী সেহেলা পারভীনের নাম উঠে আসে।

শনিবার (২০ এপ্রিল) সেহেলা পারভীনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। রোববার (২১ এপ্রিল) বিকেলে তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত তাকে দু’দিন রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেন।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ