স্বপ্নের উড়ান! মা-মেয়ে একসঙ্গে ওড়ালেন বিমান, তৈরি হল আশ্চর্য ইতিহাস

আপডেট: আগস্ট ৫, ২০২২, ৫:০২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


এ যেন স্বপ্নের উড়ান। একই বিমানের দুই চালক হিসেবে দেখা গেল মা ও মেয়েকে। স্বপ্নপূরণের এমন রূপকথা যে ভাইরাল হবে তাতে আর আশ্চর্য কী! মার্কিন তরুণী কিলি পেটিট ও তাঁর মা হোলি পেটিট ইতিহাস গড়লেন একসঙ্গে বিমান উড়িয়ে।

আমেরিকার ডেনভার থেকে সেন্ট লুইসগামী সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমানের উড়ান-কাহিনি ইতোমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে।
হোলি স্নাতক হওয়ার পর থেকেই বিমান শিল্পের সঙ্গে যুক্ত। গত ১৮ বছর ধরে তিনি সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সে কর্মরত। মায়ের পদাঙ্ক অনুসরণ করেছেন কিলিও। ১৪ বছর থেকেই তিনি বিমান চালাতে পারেন। অবশেষে একই বিমান ওড়াতে দেখা গেল তাঁদের। বিমানটির ক্যাপ্টেন হোলি পেটিট। ফার্স্ট অফিসার কিলি পেটিট।

এমন স্বপ্নপূরণের আনন্দে হোলি জানিয়েছেন, ”এ যে এক স্বপ্নের সৎিয় হয়ে ওঠা। প্রথমে আমি আমার কেরিয়ার খুঁজে পেলাম এবং তারই প্রেমে মজলাম। আর তারপর আমারই এক সন্তানও একই কেরিয়ারের প্রেমে পড়ল।

এটা যেন বিমূর্ত ঘটনা।” ইতোমধ্যেই ওই উড়ান সংস্থার তরফে একটি ভিডিও শেয়ার করা হয়। তার ক্যাপশনে লেখা হয়েছে, ”আমরা এক ইতিহাসের সাক্ষী হলাম। ডানাপ্রাপ্তির অভিনন্দন কিলিকে। এবং অভিনন্দন মায়ের সঙ্গে ঐতিহাসিক উড়ানের সঙ্গী হওয়ার জন্য।”

ভিডিওটির শুরুতেই শোনা গিয়েছে বিমানে বেজে ওঠা হোলি পেটিটের কণ্ঠস্বর। তিনি বলছেন, ”সকলকে ধন্যবাদ। আজকের দিনটা আমাদের এবং সাউথইস্টার্ন এয়ারলাইন্সের জন্য দারুণ উত্তেজনায় ভরা দিন। একটা বিশেষ দিন। আমরাই প্রথম মা-মেয়ে জুটি যারা সাউথইস্টার্ন এয়ারলাইন্সের হয়ে বিমান চালাচ্ছি।”

নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। মা-মেয়ের স্বপ্ন ছোঁয়ার কাহিনি মন ছুঁয়েছে নেট ভুবনের। অনেকেই অভিনন্দন জানিয়েছেন তাঁদের। কোনও কোনও নেটিজেন আবার ইচ্ছা প্রকাশ করেছেন ভবিষ্যতে মা-মেয়ের সঙ্গে বিমানে ওড়ারও।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন