স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে চেম্বারের অভিনন্দন

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১০:০৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে অভিনন্দন জানান, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, সহসভাপতি নাসিমুর গণি খান টোটন, পরিচালকবৃন্দ ফরিদ উদ্দিন, শাহাদৎ হোসেন বাবু, তানজিলুর রহমান, তৌরিদ আল মাসুদ, সাদরুল ইসলাম, ড.ফয়সাল কবির চৌধুরী, শেখ রেজাউল রহমান দুলাল, রিয়াজ আহমেদ খান, এবিএম হাবিবুল্লাহ(ডলার), বজলুর রহমান, হারুন-উর-রশিদ, আব্দুল গাফফার, সুলতান মাহমুদ সুমন, মাসুম সরকার, আসাদুজ্জামান রবি, মতিউল হক, এসএম আইয়ুবসহ চেম্বার সচিবালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ উন্নীত হলো বাংলাদেশ। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ার স্বীকৃতি তরুণ প্রজন্মকে উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ১২ বছর ধরে সরকার পরিচালনায় নিরন্তর পরিশ্রম এবং পরিকল্পনার ফলে এই অর্জন। এ কৃতিত্ব এই দেশে আপামর জনসাধারণের। সরকারের শুধু নীতি সহায়তার মাধ্যমে সুযোগ তৈরি করে দিয়েছে।
উন্নয়নের চলমান গতিধারা অব্যহত থাকলে বিশ্বের দরবারে বাংলাদেশ অচিরেই একটি উন্নয়ন সমৃদ্ধ, মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে এমন আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই উত্তরণ এমন এক সময়ে ঘটল যখন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করছি। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের দ্বারপ্রান্তে। বাংলাদেশের জন্য এ উত্তরণ এক ঐতিহাসিক ঘটনা।