স্বাধীনতা দিবস পর্যন্ত দিল্লি, মুম্বই সহ ছ’টি শহর থেকে কলকাতায় কোনও বিমান নামবে না

আপডেট: July 31, 2020, 1:33 pm

সোনার দেশ ডেস্ক :


দিল্লি, মুম্বই সহ ছ’টি শহর থেকে বিমান কলকাতায় আসবে না ১৫ আগস্ট পর্যন্ত। কলকাতা বিমানবন্দরের এক আধিকারিক সূত্রে পাওয়া গিয়েছে এতথ্য।
এ মাসের শুরুতে, ৬ জুলাই থেকে মুম্বই, দিল্লি, চেন্নাই, পুনে, নাগপুর, আহমেদাবাদ থেকে কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমান বন্দরে বিমান নামা বন্ধ হয়ে যায়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আর্জি মেনে এই ছ’টি শহর থেকে কলকাতায় বিমান নামা বন্ধ করে দেয় কেন্দ্র। সেই সময়সীমাটিই বাড়িয়ে পরে ১৯ জুলাই করা হয়। তারপরে ফের বাড়ানো হয় ৩১ জুলাই পর্যন্ত। এবারে একেবারে স্বাধীনতা দিবস পর্যন্ত নিয়ে যাওয়া হল।
বিমান যাতায়াত বন্ধ করার সময়সীমা বাড়ানোর আর্জি জানিয়ে অসামরিক বিমান পরিবহন মন্ত্রকে চিঠি পাঠিয়েছিলেন বাংলার অতিরিক্ত মুখ্য স্বরাষ্ট্রসচিব। তারপরেই অসামরিক বিমান পরিবহন মন্ত্রক থেকে নির্দেশ এসেছে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। এছাড়াও মুখ্যমন্ত্রী সরকার অনুরোধ জানিয়েছেন, যে যে দিনগুলিএ বাংলায় লকডাউনন জারি করা হয়েছে, সেই দিনগুলিতে যেন কোনও অসামরিক বিমান কলকাতায় না নামে। জানা গিয়েছে, কেন্দ্র সেবিষয়ে রাজিও হয়ে গিয়েছে।
কলকাতার বেসরকারি বিমান সংস্থার এক উচ্চপদস্থ আধিকারিকের বক্তব্য, ‘যাতঞরীরা টিকিট কাটা শুরু করে দিয়েছিলেন। সেসব বিমান বাতিল করতে হবে এবং টাকা ফেরচ দিয়ে দেওয়া হবে।’ কলকাতার এক ট্র‌্যাভেল এজেন্ট জানালেন, ‘আমাদের ধারণা, বেঙ্গালুরু ও হায়দরাবাদেও যেভাবে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে, সেক্ষেত্রে এই দু’টি শহরে যাতায়াতের জন্য বিমানের টিকিট বুকিংটা এখন ঝুঁকিপূর্ণ। যদি আচমকা বিমান বাতিল করা হয়, তাই জন্য আমরা আমাদের যাত্রীদের আগাম জানিয়ে দিচ্ছি, আপাতত আগস্ট পর্যন্ত তাঁরা যেন টিকিট না কাটেন।’
তথ্যসূত্র: আজকাল

এ বিভাগের অন্যান্য সংবাদ