স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মাণ কাজের উদ্বোধন

আপডেট: জুলাই ৬, ২০১৭, ১২:৩৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


নগরীর সুবিধাবঞ্চিত হতদরিদ্র মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে রাজশাহী সিটি করপোারেশন। নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের পদ্মা আবাসিক এলাকা সংলগ্ন লেক সাইট বস্তি এলাকার পরিবেশ উন্নয়ন, স্বাস্থ্যকর স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে বৃধবার।
গতকাল সকালে এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। উদ্বোধনকালে মাদককে না বলার আহবান জানিয়ে তিনি বলেন, নগরীর পিছিয়ে পড়া ওয়ার্ডের সুবিধাবঞ্চিত মানুষের জীবন মান উন্নয়নে রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান পরিষদ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বস্তিবাসীসহ নগরীর প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার যেন সুনিশ্চিত হয় সেজন্য রাজশাহী সিটি কর্পোরেশন বস্তি এলাকায় বিভিন্ন সিডিসির মাধ্যমে ড্রেন, রাস্তা নির্মাণ, গৃহ নির্মাণসহ বিভিন্ন আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করছে। ফলে তারা নিজেরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে পরিবারে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। মহানগরীর নি¤œ আয়ের মানুষের জীবনমান উন্নয়নে জিআইজেড বিভিন্ন ট্রেড ভিত্তিক কারিগরী প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এ সকল প্রশিক্ষণ গ্রহণ করে নিজেরা যেমন স্বাবলম্বী হবেন তেমনি দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।
জিআইজেডের অর্থায়নে ও ঢাকা আহছানিয়া মিশনের সহায়তায় নগরীর বস্তি এলাকায় ল্যাট্রিন স্থাপনের কাজ বাস্তবায়ন করছে। এজন্য তিনি প্রকল্প সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এ সময় রাসিকের প্যানেল মেয়র ২ ও ১৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টিটো, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  মাহবুব সাঈদ টুকু, ২৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, জিআইজেডের ইউএমআইএমসিসি প্রকল্পের এডভাইজর আক্তারুজ্জামান রানা, ঢাকা আহছানিয়া মিশনের প্রজেক্ট কোআডিনেটর মোস্তাফিজুর রহমান, লেক সাইড সিডিসির সভানেত্রী সাহানা বেগম, ঢাকা আহছানিয়া মিশনের প্রজেক্ট অফিসার আইয়ুব আলী, প্রজেক্ট অফিসার হোসেন আল ওয়াসি ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।