স্যামির প্রেরণাতেই সাব্বিরের রানে ফেরা

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



খুলনার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে দায়িত্বশীল ব্যাটিং করেছেন সাব্বির। সবশেষ ম্যাচটিতে খেলেছেন অপরাজিত ৪৩ রানের ইনিংস। অধিনায়ক ড্যারেন স্যামির কথাতেই নাকি বদলে গেছেন সাব্বির।
শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাস্তি দেওয়া হয়েছিল সাব্বির রহমানকে। প্রায় সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করা হয় বিস্ফোরক এই ব্যাটসম্যানকে। এমনিতে বেশ কিছুদিন ধরে রানে ছিলেন না সাব্বির, ঘটনার পর খুব স্বাভাবিকভাবেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন সাব্বির। যার স্পষ্ট প্রভাব পড়ে তার ব্যাটিংয়ে।
যদিও খুলনার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে দায়িত্বশীল ব্যাটিং করেছেন সাব্বির। শেষ ম্যাচটিতে খেলেছেন অপরাজিত ৪৩ রানের ইনিংস। চলতি আসরে এখন পর্যন্ত ১৪ ম্যাচে ৩৫১ রান করে তিনি তৃতীয় সর্বোচ্চ সংগ্রাহক।
অধিনায়ক ড্যারেন স্যামির কথাতেই নাকি বদলে গেছেন সাব্বির। এই ব্যাটসম্যান নিজের সহজাত ব্যাটিংয়ের ধরণ বাদ দিয়ে দায়িত্বশীল একটি ইনিংস খেলেছেন। সাব্বিরের সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে স্যামি নিজেই কথা বলেছেন।
এ প্রসঙ্গে স্যামি বলেছেন, ‘রাজশাহী কিংস একটি পরিবারের মতো। এখানে কোনও সমস্যা হলে সেগুলো আমাদের দেখতে হবে। সাব্বিরকে নিয়ে একটি ইস্যু সামনে এসেছিল, সেটা আমি সামলেছি। সবাইকে বলেছি কোনও কিছুই আমাদের খেলার মনোযোগে বাধা হতে দাঁড়াতে পারবে না।’
বুধবার ফাইনালে যেতে রাজশাহী কিংসের লক্ষ্য ছিল মাত্র ১২৬। তাই খুব একটা চাপ ছিল না দলটির জন্য। অধিনায়ক স্যামি দলের কোনও একজনের কাছ থেকে দায়িত্বশীল ব্যাটিং আশা করছিলেন। সাব্বির শেষ পর্যন্ত ৫২ বলে অপরাজিত ৪৩ রানের দায়িত্বশীল একটি ইনিংস খেলেছেন।
ম্যাচ শেষে সাব্বিরের ইনিংস প্রসঙ্গে বলতে গিয়ে স্যামি বলেছেন, ‘সাব্বির মাথা ঠান্ডা রেখে অসাধারণ একটি ইনিংস খেলেছে আজ (বুধবার)। গত কিছুদিন ধরে সবাইকে হতাশ করে আসছিল। যেভাবে আউট হচ্ছিল, সেটা সত্যি ভীষণ হতাশার। বুধবার যেভাবে ব্যাটিং করেছে, যেটা ফাইনালের আগে ওকে দারুণ আত্মবিশ্বাসী করে তুলবে। আমি ওকে ব্যাটিংয়ের ধরণ বদলাতে বলিনি। আমি শুধু বলেছি তোমকে দায়িত্ব নিতে হবে, আর তুমি চাইলেই তা পারবে।’-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ