সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১৬ জনের

আপডেট: January 5, 2017, 12:16 am

সোনার দেশ ডেস্ক


দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় একই পরিবারের ৪ জনসহ ৫ জন, সিরাজগঞ্জে পৃথক তিনটি দুর্ঘটনায় ৪ জন, সাতক্ষীরায় ট্রাক উল্টে চালকসহ ২ জন এবং কুমিল্লা, চুয়াডাঙ্গা, যশোরের বেনাপোল, মুন্সিগঞ্জ ও রাজধানীতে ১ জন করে ৫ জন নিহত হয়েছে।
ময়মনসিংহে একই পরিবারের চারজনসহ নিহত ৫
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় একই পরিবারের চারজনসহ পাঁচ অটোরিকশা আরোহী নিহত হয়েছেন; আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও একজন।
বুধবার বেলা ১২টার দিকে ঈশ্বরগঞ্জ পৌরসভার সামনে এ দুর্ঘটনা ঘটে বলে ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আমিন খান জানান। নিহতরা হলেন- ওই উপজেলার চরজিতপুর গ্রামের মনোয়ারা বেগম (৩৫) তার ছেলে শাকিব (৫), মেয়ে খাদিজা (সাত মাস), শাশুড়ি ফাতেমা বেগম (৬৫) ও অটোরিকশা চালক চাঁন মিয়া (২৫)। মনোয়ারার স্বামী আহত ইসহাক মিয়াকে (৪০) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
বিডিনিউজ টোয়োন্টফোর ডটকমকে ওসি বলেন, দুপুরে ঈশ্বরগঞ্জ থেকে ময়মনসিংহ যাওয়ার পথে ট্রাকটি বিপরীতমুখী অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। “স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে প্রথমে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে ইসহাক ও খাদিজাকে ময়মনসিংহে পাঠানো হয়।” সেখানে চিকিৎসাধীন অবস্থায় খাদিজার মৃত্যু হয় বলে জানান ওসি।
সিরাজগঞ্জে তিন দুর্ঘটনায় নিহত ৪
সিরাজগঞ্জের বেলকুচি, তাড়াশ ও সলঙ্গা উপজেলায় তিনটি দুর্ঘটনায় দাদি-নাতনিসহ চারজন নিহত হয়েছেন; আহত হন তিন মোটরসাইকেল আরোহী।
বেলকুচি থানার পরিদর্শক (তদন্ত) মোসাদ্দেক আলী জানান, বেলা আড়াইটার দিকে সুবর্ণসাড়া এলাকায় গ্রামের একটি রাস্তা থেকে হেঁটে বড় সড়কে উঠছিলেন বৃদ্ধ লিয়াকত আলী।
“ওই সময় সিরাজগঞ্জ থেকে বেলকুচিগামী একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে লিয়াকত আলীকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ওই মোটরসাইকেলে থাকা তিনজন আহত হয়েছেন।”
আহতদের নাম জানাতে পারেননি তিনি।
হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, বেলা সাড়ে ৩টার দিকে নাটোর-বনপাড়া মহাসড়কে সলঙ্গার দবিরগঞ্জ এলাকায় রাস্তা পার হচ্ছিলেন সলঙ্গার বেতুয়া গ্রামের জাহের আলীর স্ত্রী রাশিদা খাতুন ও তার নাতনি ইমা জাহান। “ওই সময় ঢাকামুখী একটি বাসের ধাক্কায় দাদি-নাতনি ঘটনাস্থলেই মারা যায়।”
অপর দুর্ঘটনাটি ঘটে নাটোর-বনপাড়া মহাসড়কের মহিষলুটি এলাকায়।
বুধবার ভোরে এ মহাসড়কে মহিষলুটি এলাকায় ফরিদ নামে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ট্রাকের চাপায় ঘটনাস্থলে নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।
সাতক্ষীরায় ট্রাক উল্টে চালকসহ নিহত ২
সাতক্ষীরার তালা উপজেলায় ট্রাক উল্টে পুকুরে পড়ে চালকসহ দুইজনের মৃত্যু হয়েছে।
তালা থানার ওসি হাসান হাফিজুর রহমান জানান, বুধবার ভোর ৪টার দিকে সাতক্ষীরা শহর থেকে ৩০ কিলোমিটার দূরে জেঠুয়া পল্লীতে এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন – পাবনা জেলার আমিনপুরের মহেশখোলার ট্রাকচালক রওশন আলী (৩৫) ও চট্টগ্রামের পটিয়ার শ্রমিক আবদুল আজিজ (৩০)।
কুমিল্লায় শিশু নিহত
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সড়ক দুর্ঘটনায় নাদিম হোসেন (৯) নামে একটি শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কাভার্ডভ্যানের হেলপার।
বুধবার সকাল ৬টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিসিক শিল্পনগরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নাদিম জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা এলাকার আলমগীর মিয়ার ছেলে।
চুয়াডাঙ্গায় ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষে শিশু নিহত
চুয়াডাঙ্গায় ট্রেন ও প্রাইভেটকারের সংঘর্ষে রাফি নামে একটি শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে একই পরিবারের আরও তিনজন। বুধবার সকালে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।
আহতরা হলেন- জীবননগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও আন্দুলবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন খোকন খান (৫৮) ও তার মেয়ে অ্যানি (২৮)। তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়েছে।
বেনাপোলে কাভার্ডভ্যান চাপায় শিশু নিহত
বন্দরনগরী বেনাপোলে আমদানি পণ্যবাহী একটি কাভার্ডভ্যান চাপায় হাদিউজ্জামান (৯) নামে এক শিশু মারা গেছে। গুরুতর আহত হয়েছেন শিশুটির মা পারভিনা বেগম (৩৫)।
মঙ্গলবার রাত ১০টায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।
নিহত শিশু বেনাপোল পৌরসভার উত্তর কাগজপুকুর গ্রামের সাইফুল হোসেনের ছেলে এবং স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।
রাজধানীতে ট্রাক চাপায় ঠেলাগাড়ি চালকের মৃত্যু
রাজধানীর ভাটারা এলাকায় ট্রাক চাপায় সিরাজুল ইসলাম (২৭) নামে এক ঠেলাগাড়ি চালকের মৃত্যু হয়েছে। বুধবার ভোর ৪টায় এ দুর্ঘটনা ঘটে।
ঠেলাগাড়ির সঙ্গে থাকা নাম না জানা আহত আরেক যুবক বাংলানিউজকে বলেন,  ভাটারা নতুন বাজার কোকাকোলার সামনে গিয়ে ঠেলগাড়ি চালিয়ে যাওয়ার সময় পেছন থেকে একটি ট্রাক চাপা দিলে আমরা দু’জন গুরুতর আহত হই।
পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভোর ৬টায় সিরাজুল ইসলামকে মৃত ঘোষণা করেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলায়। তার বাবার নাম শাহজাহান প্রামাণিক।
মুন্সিগঞ্জে ট্রাকচাপায় নারী নিহত
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার বাহেরপাড়ায় ট্রাকের চাপায় অজ্ঞাতপরিচয় এক নারী নিহত হয়েছেন।
বুধবার দুপুর ২টার দিকে টঙ্গীবাড়ি-মুন্সীগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে।
টঙ্গীবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, দুপুরে বাহেরপাড়ায় ওই নারী রাস্তা পার হচ্ছিলেন। এসময় একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
সূত্র: বিডিনিউজ, বাংলানিউজ