সড়ক ভবনে আ’লীগ নেতা লাঞ্ছিত

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০১৭, ১:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী সড়ক ভবনে আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলামকে লাঞ্ছিত করেছেন ঠিকাদার ও তাদের সহযোগীরা। গতকাল মঙ্গলবার দুপুরে সড়ক ভবনে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় সওজ’র ঠিকাদারদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগ (সওজ), রাজশাহী কার্যালয়ের নির্বাহী বৃক্ষপালনবিদ অপারেশন ডিভিশন সম্প্রতি নিলামে গাছ বিক্রির জন্য দরপত্র আহবান করে। রাজশাহী-নওগাঁ সড়ক প্রশস্তকরণ প্রকল্পের জন্য ১৯টি গ্রুপে প্রায় পাঁচ শতাধিক বিভিন্ন জাতের গাছ নিলামে বিক্রি করা হচ্ছে। গতকাল দুপুর ১২টা পর্যন্ত ছিলো দরপত্র জমা দেয়ার শেষ সময়।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে রাজপাড়া থানা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক সাইফুল ইসলাম ও তার সহযোগী সিডিউল জমা দেয়া নিয়ে কয়েকজন ঠিকাদারের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। এসময় তারা সাইফুল এবং সম্রাটকে কিল ও ঘুষি মারেন। একপর্যায়ে মাটিতে পড়ে যান সাইফুল। এসময় ঠিকাদাররা সাইফুলকে বেধড়ক পেটাতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে জানতে চাইলে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। দরপত্র জমা দেয়া নিয়ে সেখানে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। এর বেশি কিছু না। ঠিকাদাররা নিরাপত্তার সাথেই দরপত্র জামা দিয়েছেন।
এ ব্যাপারে সওজ অপারেশন ডিভিশন (পশ্চিমাঞ্চল)’র নির্বাহী বৃক্ষপালনবিদ পলাশ সরকার বলেন, দরপত্র জমা নিয়ে ঠিকাদারদের মধ্যে সামান্য ঝামেলা হয়েছে। পরবর্তীতে ঠিকাদাররা দরপত্র জমা দিয়েছেন। সমস্ত প্রক্রিয়া বিধিসম্মতভাবে সম্পন্ন করা হয়েছে।
প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থ বছরে অপারেশন ডিভিশন (পশ্চিমাঞ্চল)’র অধীনে রাজশাহী-নওগাঁ সড়ক প্রশস্তবরণ প্রকল্পের আওতায় নওহাটা আনসার ক্যাম্প থেকে চৌমহনী পর্যন্ত ১০ কিলোমিটার এলাকায় বিভিন্ন প্রজাতির গাছ নিলামে বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ