সয়াবিন তেলের করসাজি রোধে ছুটির দিনেও অভিযান

আপডেট: মে ১৩, ২০২২, ১০:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সয়াবিন তেল নিয়ে ব্যবসায়ীদের কারসাজি রোধে ছুটির দিনেও রাজশাহীর বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তিনটি দোকানকে জরিমানাও করা হয়েছে। এ ছাড়া বেশকিছু দোকানকে এ বিষয়ে সচেতন করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর হড়গ্রাম বাজার, কোর্ট বাজার, কাশিয়াডাঙ্গা মোড়, কাঁঠালবাড়িয়া বাজার, ঢালুর মোড় ও বিনোদপুর বাজারে অভিযান চালান।

তিনি জানান, কাঁঠালবাড়িয়া মোড়ের হাজি সাদেক স্টোরে সয়াবিন তেলের মূল্য তালিকা লেখা ছিল না। তাই দোকানটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে বিনোদপুর বাজারের মেসার্স রব স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে ঢালুর মোড় এলাকার হযরত ওয়েল মিলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুলিশ অভিযানে সহায়তা করে।

হাসান-আল-মারুফ জানান, অভিযানের সময় তিনি দেখেছেন বাজারে সয়াবিন তেল ঢুকতে শুরু করেছে। নতুন মূল্য লেখা বোতলে বিভিন্ন কোম্পানির তেল এসেছে। আর দুই-তিন দিনের মধ্যে রাজশাহীর বাজারে সয়াবিন তেলের সংকট থাকবে না বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ