হকিতে ড্র করলেই গ্রুপ সেরা বাংলাদেশ

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১০:২৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পুল ‘এ’তে সবার ওপরে আছে বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচে আজ বুধবার ম্যাকাওয়ের বিপক্ষে খেলতে নামার আগে অধিনায়ক রাসেল মাহমুদ জিমি জানালেন, এএইচএফ কাপ হকির গ্রুপ সেরা হওয়াই আপাতত লক্ষ্য তাদের। গ্রুপের শেষ ম্যাচে ম্যাকাওয়ের সঙ্গে ড্র করলেই হবে জিমিদের। হংকংয়ের কিংস পার্ক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়।
মামুনুর রহমান চয়ন ও জিমির নৈপুণ্যে স্বাগতিক হংকংকে ৪-২ গোলে এএইচএফ কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশন শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে চাইনিজ-তাইপেকে একই ব্যবধানে হারান জিমিরা।
পুল ‘এ’তে ৩ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে হংকং দ্বিতীয় ও চাইনিজ-তাইপে তৃতীয় স্থানে আছে; এ দুটি দল বুধবারই গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলবে। টানা দুই হারে তলানিতে আছে ম্যাকাও; তাদের সঙ্গে ড্র করলেও গ্রুপের সেরা হবে বাংলাদেশ। অবশ্য হারলেও গ্রুপ সেরা হওয়ার সুযোগ থাকবে জিমিদের; সেক্ষেত্রে গোল পার্থক্যের হিসেবে বসতে হবে।
গত দুই ম্যাচে বাংলাদেশ গোল দিয়েছে ৮টি; খেয়েছে ৪টি। দ্বিতীয় স্থানে থাকা হংকং দিয়েছে ৭টি, খেয়েছে ৫টি। আর তৃতীয় স্থানে থাকা চাইনিজ-তাইপে চারটি গোল দিয়েছে; খেয়েছেও সমপরিমাণ। পুল ‘এ’ শীর্ষে থাকা জিমিরা গোল পার্থক্যেও এ মুহূর্তে এগিয়ে।
এতসব হিসাব নয়, এমনকি ম্যাকাওয়ের সঙ্গে ড্রয়ের ভাবনাও নেই বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান জিমি। “আজ আমাদের অনুশীলন হয় নি। আগের দুই ম্যাচের ভুল-ত্রুটি নিয়ে ভিডিও সেশন হয়েছে। তবে ম্যাকাওয়ের বিপক্ষে জেতাই আমাদের লক্ষ্য।”
২০০৮ ও ২০১২ সালের এএইচএফ কাপের শিরোপা জেতা বাংলাদেশ এবার হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশনে। শিরোপা জয়ের চাপটা এখনই নিতে না চাওয়ার কথাও জানান জিমি।-বিডিনিউজ
“আমরা এ মুহূর্তে আমরা অন্য কোনো কিছু নিয়ে ভাবছি না। ম্যাচ বাই ম্যাচ এগুতে চাই।”

এ বিভাগের অন্যান্য সংবাদ