হল খুলে দেয়ার দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২১, ৯:৪৯ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়া এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। গতকাল শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মিছিল শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে যুক্ত হয়। এসময় শিক্ষার্থীরা ক্যাম্পাস ও হল খুলে না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ার দেয়।
বিক্ষোভ কর্মসূচিতে তারা- ‘ভ্যাক্সিন আনো ভ্যাক্সিন দাও, ক্যাম্পাস খুলে দাও’, আমার ভাইকে মারলো কেন প্রশাসন জবাব চাই’ বলে স্লোগান দিতে থাকে।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিরভাগ শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে এসেছে এবং তারা মেসে থাকতে শুরু করেছে।
তারা বলেন, আপনারা জানেন, জাবি, ববির মেসে অবস্থান করা শিক্ষার্থীরা স্থানীয়দের নির্যাতনের শিকার হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এঘটনার পুনরাবৃত্তি চাই না। পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন নিরাপদ থাকে সেই আহ্বান জানাচ্ছি।
হল খুলে না দিলে তীব্র আন্দোলনের ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা দীর্ঘদিন থেকে হলে থাকছে শিক্ষার্থীরা। এতে নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
এছাড়াও ২০২০ সালের পরীক্ষার্থীদের বিষয়ে একাডেমিক কাউন্সিলে পরীক্ষার ব্যাপারে উপযুক্ত কোন সিদ্ধান্ত নেয় নি প্রশাসন। এতে করে আমরা দীর্ঘ জটের সম্মুখীন হতে যাচ্ছি, পাশাপাশি মানসিকভাবে ভেঙে পড়ছি। এসময় তারা হল খুলে দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ