হাইকোর্টের আদেশে বন্ধ হয়ে গেল নাটোর পৌরসভা নির্বাচন

আপডেট: জানুয়ারি ১৮, ২০২১, ৯:৪১ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি :


নাটোর পৌরসভা নির্বাচন বন্ধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। হাইকোর্টের আদেশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের বিবেচ্য আবদন দুইটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত এই নির্বাচন স্থগিত করা হয়। গত রোববার সন্ধায় নাটোরের জেলা প্রশাসকের নিকট এ সংক্রান্ত পত্র পৌছেছে।
এ ব্যাপারে নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ পত্রপ্রাপ্তির কথা স্বীকার করে বলেন, পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত নাটোর পৌরসভার নির্বাচন বন্ধ থাকবে।
অপরদিকে নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী বর্তমান মেয়র উমা চৌধুরী জলি। গত রোববার নাটোর জেলা নির্বাচন অফিসে রিটার্নিং অফিসার মো. আছলাম উদ্দিন এর কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন, নাটোর সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুলের বোন জামাই সাজেদুল আলম খান চৌধুরী ওরফে বুড়া এবং বিএনপি দলীয় প্রার্থী জিল্লুর রহমান খান চৌধুরী ।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আাগামি ১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৬ জানুয়ারি। নির্বাচনের তারিখ ছিল আগামী ১৪ ফেব্রুয়ারি। যেহেতু হাইকোর্টের আদেশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের বিবেচ্য আবেদন দুইটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত এই নির্বাচন স্থগিত করা হয়েছে। সেহেতু পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত নাটোর পৌরসভার নির্বাচন বন্ধ থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ