হাইব্রীড বা অনুপ্রবেশকারীদের ঠাঁই আ’লীগে হবে না-খাদ্যমন্ত্রী

আপডেট: নভেম্বর ৯, ২০১৯, ১২:৫৪ পূর্বাহ্ণ

নিয়ামতপুর প্রতিনিধি


আমি হাইব্রীড বলবো না, বলবো অনুপ্রবেশকারী। হাইব্রীড বলি আর অনুপ্রবেশকারী বলি তাদের ঠাঁই আওয়ামী লীগে হবে না। যারা নিজেদের সংশোধন করে, ভুল বুঝতে পেরে আ’লীগে যোগদান করেছে তাদের হাইব্রীড বা অনুপ্রবেশকারী বলবো না। তারাই হাইব্রীড বা অনুপ্রবেশকারী যাদের পরিবারের কেউ আ’লীগ, কেউ বিএনপি আবার কেউ জামায়াত দল করে। তারা সুবিধাবাদী। তাদের থেকে আমাদের সাবধান থাকতে হবে। তারা যেন কোন ভাবেই আ’লীগে ঠাঁই না পায়। আমাদের নেত্রীরও লিখিত আদেশ সেই রকমই রয়েছে। গত বৃহস্পতিবার বেলা ১০টায় শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠে আয়োজিত হাজিনগর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথির বক্তৃতায় এসব কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আমরা এই প্রথম আমন ধান ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছি। সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে এই ধান ক্রয় করা হবে। ইতোমধ্যে কৃষি বিভাগকে প্রকৃত কৃষকদের তালিকা করতে বলা হয়েছে। যারা আমন ধান দিবেন তারা বোরো ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন না।
সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। দেশ দুর্নীতিমুক্ত করা হবে। দুর্নীতি করে কেউ পার পাবে না।
হাজিনগর ইউনিয়ন আ’লীগ সভাপতি ও হাজিনগর ইউনিয়ন চেয়ারম্যান আবদুর রাজ্জাকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিভাষ চন্দ্র মজুমদার গোপাল, কোষাধ্যক্ষ আ. খালেক, উপ-প্রচার সম্পাদক রনজিত সরকার, অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, বাবু বিমান সাহা, উপজেলা আ’লীগের সভাপতি এনামুল হক।
হাজিনগর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি খালেকুজ্জামান তোতা, বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান বাবুল, সিরাজুল ইসলাম, মাহবুব হোসেন টুনু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, সদস্য আবদুস সাত্তার, ভাবিচা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন চেয়ারম্যান ওবাইদুল হক, নিয়মতপুর সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও অত্র ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নইম।
অপরদিকে বেলা ৩টায় চন্দননগর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে চন্দননগর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোখছেদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার পরিচালনায় ২নম্বর চন্দননগর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। সম্মেলনের শেষ ভাগে প্রধান অতিথি হাজিনগর ইউনিয়ন আ’লীগে আবদুর রাজ্জাককে সভাপতি, সুরঞ্জন বিজয়পুরীকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। অপরদিকে চন্দননগর আ’লীগে মো. মোখছেদ আলীকে সভাপতি ও নিশি রাজ বর্মনকে সাধারণ সম্পাদক এবং চন্দননগর ইউনিয়ন চেয়ারম্যান বদিউজ্জামান বদিকে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচন করেন। কমিটির অন্যান্য সদস্য আগামী এক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ করার জন্য প্রধান অতিথি নির্দেশ প্রদান করেন।