হাজির মোড় রেলক্রসিং বসল বাঁশের গেট

আপডেট: জানুয়ারি ২৫, ২০২২, ৯:০২ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হাজির মোড়ে রেলক্রসিং বসানো হয়েছে গেট। মঙ্গলবার (২৫ জানুয়ারি) এ গেট বসানোর উদ্যোগগ্রহণ করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। দুপুরে হাজির মোড় এলাকায় গিয়ে দেখা যায়, পৌরসভার শ্রমিক ও স্থানীয়রা মিলে বাঁশ দিয়ে গেট নির্মাণ করে, রংয়ের কাজ করছিলেন।

স্থানীয় বাসিন্দা এসআই জাফর, আব্দুর রহমান, কেতাবুল হক সহ অনেকেই বলছেন, অস্থায়ী হলেও ভাল উদ্যোগ, কিন্ত প্রশ্ন হলো রেলের সময়সূচি মিলিয়ে গেট বন্ধ আর খোলা রাখার কাজটা কে করবে। অস্থায়ী গেট নির্মাণ কাজের তদারকি করা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার তিন নং ওয়ার্ড কাউন্সিলর বাজু আহমেদ জানান, পৌর মেয়রের নির্দেশে সকাল থেকে গেট নির্মাণ কাজ শুরু করেছেন। হাজির মোড় ছাড়াও বিদিরপুর মোড়ে আরেকটি রেলক্রসিং আছে, সেখানেও গেট নির্মাণ করবেন তারা। এ গেটে দায়িত্ব পালন করবে কে এমন প্রশ্নে তিনি বলেন, তারা রেল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে, এখানে পৌরসভার দুইজন আনসার দেওয়ার ব্যবস্থা করবেন। তারা পালাক্রমে আপতত দায়িত্ব পালন করবে।

এটা অস্থায়ী ভিত্তিতে করা হয়েছে, আমরাও চাইব এ রেলক্রসিং এ স্থায়ী গেট নির্মাণ ও গেটম্যান নিয়োগ দিবে রেল। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের স্টেশন মাস্টার শহিদুল আলম জানান, হাজির মোড় ক্রসিং এ পৌরসভা বাঁশ দিয়ে একটা গেট নির্মাণ করছে, এটা আমি জেনেছি। এটা ভাল উদ্যোগ।

এ বিভাগের অন্যান্য সংবাদ