হাটগাঙ্গোপাড়ার বিদ্যুৎ উপকেন্দ্রের কার্যক্রম শুরু হচ্ছে শুক্রবার

আপডেট: জানুয়ারি ২১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারার পশ্চিমাঞ্চলের প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় স্থাপিত বিদ্যুৎ উপকেন্দ্র আগামী শুক্রবার ২৭ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে চালু হচেছ। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করবেন।  এছাড়াও তিনি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেবেন। মন্ত্রীর আগমন উপলক্ষে বাগমারা উপজেলা আওয়ামী লীগ ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিমন্ত্রী নসরুল হামিদ হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য জনসভায় তার  বক্তব্যে বাগমারায় চলতি বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দেবেন। বাগমারা আসনের সাংসদ  ইঞ্জিনিয়ার এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, এজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া প্রতিমন্ত্রীর সঙ্গে ওই দিন মন্ত্রণালয়ের অনেক কর্মকর্তাও উপস্থিত থাকবেন ।
এদিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের আগমন ও হাটগাঙ্গোপাড়ায় স্থাপিত বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে সাজানো হয়েছে নতুন সাজে। বাগমারার পশ্চিমাঞ্চলে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ নিশ্চিত করার জন্য বর্তমান সরকারের আমলে স্থানীয় সাংসদের প্রচেষ্টায় পশ্চিম বাগমারার প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় ১০ এমভিএ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উপকেন্দ্র স্থাপন করা হয়েছে। বতর্মান সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক গত ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারেও বিষয়টি উল্লেখ করেছিলেন।
নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ফসিঊল হক জাহাঙ্গীর জানান, বিদ্যুৎ উপকেন্দ্রটি চালুর জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এটি উদ্বোধনের পরেই বাণিজ্যিকভাব কার্যক্রম শুরু করবে। এর ফলে পশ্চিম বাগমারায় বিদ্যুৎ ব্যবস্থা ও বিতরণে সুবিধা হবে। ওই অঞ্চলের গ্রাহকেরা  এর সুবিধার আওতায় আসবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ