হার দিয়ে শুরু রুমানাদের

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিপক্ষে হার দিয়ে শুরু করল বাংলাদেশের মেয়েরা। বৃহস্পতিবার ৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৮৬ রানের বড় ব্যবধানে হার মেনেছে রুমানা-জাহানারারা।
শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা আহমেদ।
আগে ব্যাটিং করা দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস খেলেন প্রোটিয়া ওপেনার লিজেল লি। তিনি ৭১ বলে ৬ চার ও ৭ ছয়ে তার ইনিংসটি সাজিয়েছেন। এমন ইনিংস খেলে পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কারও।
এছাড়া অন্য ব্যাটসম্যানদের মধ্যে আদ্রিয়ে স্টেইন ৬৮ ও মিগনন ডু প্রিজ ৬২ রানের ইনিংস খেলেছেন। বাংলাদেশের বোলারদের মধ্যে ৪ ওভারে ৩০ রান খরচায় সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন সালমা খাতুন। নাহিদা আক্তার নিয়েছেন একটি উইকেট। ২৫২ রানের বিশাল জয়ের লক্ষ্যের বিপরীতে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের মেয়েরা। ২৭ রানে দুই ওপেনার ফিরে যান সাজঘরে। টপ অর্ডারদের ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানেই থেমে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ রান করা নিগার সুলতানার অপরাজিত ৫৯ রানও হার এড়াতে পারেনি। এছাড়া অধিনায়ক রুমানা আহমেদের ৩৭, জাহানারা আলম ১৫ ও ফারজানা হক ১২ রানের ইনিংস খেলেছেন। দক্ষিণ আফ্রিকার মেয়েদের মধ্যে সুন লুস সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া ডেন ফন নাইকার্ক দুটি ও আয়োবোঙ্গা খাকা নিয়েছেন একটি উইকেট।

এ বিভাগের অন্যান্য সংবাদ