হাসিনার শক্ত অবস্থানের প্রশংসায় সোনিয়া

আপডেট: এপ্রিল ১০, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের বিরোধী দলের নেতা সোনিয়া গান্ধীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন-সংগৃহীত

সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারের দৃঢ় অবস্থানের প্রশংসা করে ভারতের বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, শক্ত হাতেই সন্ত্রাস দমন করা দরকার।
রোববার বিকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন সোনিয়া। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীও এ সময় উপস্থিত ছিলেন।
আধা ঘণ্টার বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সেখানকার আলোচনা সম্পর্কে সাংবাদিকদের জানান।
ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে রাজনৈতিক মতভেদ থাকলেও বাংলাদেশের সঙ্গে সম্পর্কের বিষয়ে তারা একমত বলে বৈঠকে উল্লেখ করেন সোনিয়া গান্ধী।
বাংলাদেশ ও ভারতের মধ্যে স্থলসীমা চুক্তি বাস্তবায়নের প্রশংসা করে তিনি বলেন, কংগ্রেস সরকারের সময়েই এই বিষয়ে উদ্যোগ নেয়া হয়।
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেরও প্রশংসা করেন কংগ্রেস নেত্রী।
বাংলাদেশের অর্থনৈতিক ও আর্থ-সামাজিক উন্নয়নে নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়েও এসময় আলোচনা হয়। সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগ নিয়েও বৈঠকে আলোচনার মধ্যে কংগ্রেস সভানেত্রী বলেন, “শক্ত হাতেই দমন করা দরকার।”
বৈঠকে শেখ হাসিনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ উপস্থিত ছিলেন।- বিডিনিউজ