হিটে মেজবাহ দৌঁড়ালেন ১০.৮৮ সেকেন্ডে

আপডেট: জুলাই ৭, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেশের পাঁচ বারের দ্রুততম মানব মেজবাহ আহমেদ এশিয়ান অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপের হিটে দৌঁড়িয়েছেন ১০.৮৮ সেকেন্ড। বৃহস্পতিবার ভারতের ভুবনেস্বরে ১০০ মিটারের ৩ নম্বর হিটে ছিলেন বাংলাদেশের সেরা এ স্প্রিন্টার। এশিয়ার সবচেয়ে বড় এই অ্যাথলেটিক প্রতিযোগিতায় এই টাইমিংয়ে কিছু আশা করা যায় না।
মেজবাহ পেছনে ফেলতে পেরেছেন তাজিকিস্তান ও ম্যাকাওয়ের অ্যাথলেটকে। তার সামনে ছিলেন ইরাক, থাইল্যান্ড, চীন ও মালয়েশিয়ার অ্যাথলেট। সবচেয়ে কম ১০.২৮ সেকেন্ডে দৌঁড়িয়েছেন মালয়েশিয়ান খাইরুল হাফিজ।
মেজবাহ গত এসএ গেমসে এর চেয়ে কম সময়ে দৌঁড়িয়েছেন। গৌহাটিতে তার টাইমিং ছিল ১০.৭২ সেকেন্ড, রিও অলিম্পিক গেমসে সময় নিয়েছিলেন ১১.৩৪ সেকেন্ড। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে দ্রুততম মানবের খেতাব ধরে রাখতে সময় নিয়েছিলেন ১০.৬৩ সেকেন্ড।
ভুবনেস্বরে ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের আরেক অ্যাথলেট কাজী ইমরান সময় নিয়েছেন আরও বেশি ১১.০৯ সেকেন্ড। হিটের আলাদা গ্রুপে তিনি পঞ্চম হয়েছেন ৬ জনের মধ্যে।
মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে সোহাগী আক্তার হিটে ৬ জনের মধ্যে চতুর্থ হয়েছেন ১২.৫৯ সেকেন্ড সময় নিয়ে। পুরুষদের উচ্চ লম্ফে মাহফুজুর রহমান ১৬ জনের মধ্যে হয়েছেন ১৫ তম। তিনি লাফিয়েছেন ২ মিটার। তার গ্রুপে জাপানের হিরোমি তাকাহামি ২.১০ মিটার লাফিয়ে হয়েছেন প্রথম।

এ বিভাগের অন্যান্য সংবাদ