হিমেল হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা রাবি শিক্ষক সমিতির

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২২, ৯:০৯ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


গত ১ ফেব্রুয়ারি ২০২২ রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চারুকলা অনুষদের মেধাবী ছাত্র মাহবুব হাবিব হিমেল পাথরবাহী ট্রাক কর্তৃক নির্মম হত্যাকান্ডের শিকার হয়। মর্মন্তুদ এই হত্যাকাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক মর্মাহত। আমরা হিমেল হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

হিমেল হত্যাকাণ্ডের পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক উত্তাল ও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করেছে। সহনশীলতা, সংবেদনশীলতা ও যৌক্তিকবোধের প্রয়োগ ঘটিয়ে তারা যেভাবে সবার কাছে গ্রহণযোগ্য একটি সমাধানে পৌঁছেছেন সারা দেশে তা প্রশংসিত হয়েছে।

সংকট নিরসনে এই অনন্য নজির স্থাপন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষকবৃন্দ এবং বিশেষ করে শিক্ষার্থীদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

একই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ যে সকল দাবি প্রশাসনের কাছে উত্থাপন করেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সেগুলো সমর্থন করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব দাবি মেনে বাস্তবায়নের আশ্বাস দিয়েছে। শিক্ষার্থীদের গ্রহণযোগ্য সকল দাবি পদ্ধতিগতভাবে দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।