হেরাথের চোখে এটাই বাংলাদেশের সেরা দল

আপডেট: মার্চ ১, ২০১৭, ১২:৫৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ঘরের মাঠে টাইগাররা ভয়ঙ্কর; কয়েক মাস আগে টেস্টে ইংল্যান্ডকে হারিয়েছেন। ওয়ানডে তো একের পর এক জয় তুলে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ। উন্নতির জোয়ারে ভাসতে থাকা বাংলাদেশ বিদেশের মাটিতেও দারুণ লড়াই করছে।
নিউজিল্যান্ড সফরের সবকটি ম্যাচে টাইগাররা হেরেছেন। ভারত সফরে একমাত্র টেস্ট তো ড্র-ই করার সুযোগ তৈরি করেছিল মুশফিক বাহিনী। শেষ পর্যন্ত হার মেনেছে। তবে লড়াই করেছে দারুণ। এসব নিশ্চয়ই পর্যবেক্ষণ করছে শ্রীলঙ্কা দল। সিরিজ শুরু হওয়ার আগে তা নিয়ে স্বাগতিকরা চুলচেরা বিশ্লেষণ করছে; এটা বলা বাহুল্য।
লঙ্কানদের নিয়মিত অধিনায়ক ইনজুরিতে। তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলের নেতৃত্ব পাওয়া রঙ্গনা হেরাথই যেমন বাংলাদেশ দলকে সমীহ করছেন। জানালেন, তার চোখে এটাই বাংলাদেশের সেরা দল।
এই দলে থাকা মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন বেশ অভিজ্ঞ। তাদের সঙ্গে স্কোয়াডে থাকা মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমানরা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সক্ষম। ইংল্যান্ডকে এক মিরাজই ধসিয়ে দিয়েছিলেন। কাটার মাস্টার মোস্তাফিজ তো আছেনই।
টিম বাংলাদেশকে নিয়ে হেরাথ বলেন, ‘যে দলটি আমাদের দেশে খেলতে এসেছে; আমার দেখা এই দলটাই বাংলাদেশের সেরা। কয়েক মাস আগে তারা ইংল্যান্ডকে হারিয়েছে। যদিও তাদের সাম্প্রতিক পারফরম্যান্স সেরকম হয়নি; নিউজিল্যান্ড ও ভারতের কাছে হেরে গেছে।’
টেস্টে বাংলাদেশকে আরও উন্নতি করতে হবে বলে মনে করেন লঙ্কান দলনেতা হেরাথ। বলেন, ‘আমি মনে করি, টেস্ট ক্রিকেটে তাদের আরও কাজ করতে হবে। তারা যে উন্নতি করছে; তা নিয়ে সন্দেহ নেই। কিন্তু কিছু কাজ বাকি আছে। তাদের ভালো দিক হচ্ছে; ব্যাটিং লাইন-আপ বেশ শক্তিশালী। সুতরাং আমাদের জন্য চ্যালেঞ্জ হবে এই সিরিজটা।’-জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ