হেলিকপ্টারে ঢাকায় নেয়া হলো সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে

আপডেট: মে ১১, ২০২২, ৯:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


ডায়রিয়া আক্রান্ত হয়ে সরকারের সাবেক খাদ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ড.কামরুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার অবনতির শঙ্কায় হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় নেয়া হয়েছে।

বুধবার ( ১১ মে) বিকেল ৫: ৫০ মিনিটে ঢাকার উদ্দ্যেশে রাজশাহী শাহ মখদুম বিমান বন্দর এলাকা থেকে হেলিকপ্টারটি ছেড়ে যায়। এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এর আগে সকাল সাড়ে ১০ টার দিকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। তিনি হাসপাতালের ভিভিআইপি কেবিনে চিকিৎসারত ছিলেন।

মন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে জানিয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, সাবেক মন্ত্রী মহোদয় ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। রাতে বেশ কয়েকবার তার পাতলা পায়খানা হওয়ায় শরীরে পানি শূন্যতা দেখা দিয়েছে।

তবে ভর্তির পরপরই প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। শারীরিক অবস্থাও স্থিতিশীল ছিলো। তবে তার বয়স ৭২ বছর। ডায়াবেটিসসহ অন্যান্য শারীরিক জটিলতাও আছে। শারীরিক অবস্থার অবনতি হলে এখানে পর্যাপ্ত চিকিৎসা নিশ্চিত করা সম্ভব হবে না। তাই আগেই ঢাকায় পাঠানো হলো।

সাবেক এই মন্ত্রী হাসপাতালে ভর্তির পরপরই হাসপাতাল কর্তৃপক্ষ ১৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে। যেখানে নেতৃত্বে ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খলিলুর রহমান।

জানা যায়, আসন্ন আইনজীবী বার কাউন্সিল নির্বাচন-২২ কে সামনে রেখে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত প্যানেলের পরিচিতি সভায় বুধবার (১১ মে) সকাল সাড়ে ১১ টায় অংশ নেয়ার কথা ছিলো সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট ড.কামরুল ইসলামের। তিনি মঙ্গলবার (১০ মে) রাজশাহীতে এসে সার্কিট হাউসে রাত্রিযাপন করেন।

এদিকে, হাসপাতালে নেয়ার পরপরই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন অসুস্থ নেতার সঙ্গে দেখা করে চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নিয়েছেন। এ সময় রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীসহ নগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।