হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেলেন ৪৮৪ জন

আপডেট: মার্চ ৩০, ২০২০, ১১:২০ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২ জন বেড়ে হোম কেয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়িয়েছে ৯০৯ জনে। অন্যদিকে, নির্দিষ্ট সময় শেষ হওয়ায় আরও ৫৪ জনকে কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেয়ায় এ পর্যন্ত এর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮৪ তে।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, সোমবার (৩০ মার্চ) সকাল পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি।
অপরদিকে, নিম্নআয়ের লোকজনের খাদ্য সহায়তা হিসেবে বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। এসময় বিগ্রেডিয়ার জেনারেল মো. আনিসুর রহমান এনডিসি পিএসসি, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে, সামাজিক সুরক্ষা নিশ্চিতে নিরাপদ দূরত্ব বজায় রাখতে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় কাজ করছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করছে ও ফার্মেসিগুলোতে নিরাপদ দূরত্ব বজায় রাখতে ক্রেতা সাধারণের জন্য চক দিয়ে আঁকা বৃত্তের মধ্য থেকে কেনাবেচার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে। এদিকে, পরিস্কার পরিচ্ছন্নতার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন রাস্তা ও এলাকায় স্প্রে পরিচালনা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
এছাড়াও মানুষকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দিয়ে মাইকে প্রচারণা চালাচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ