হোল্ডিং টাক্স বৃদ্ধির বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন

আপডেট: নভেম্বর ২, ২০১৬, ১২:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক
রাজশাহী সিটি করপোরেশনের হোল্ডিং টাক্স বৃদ্ধির বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে হাইকোর্ট-০৬ দ্বৈত ডিভিশন বেঞ্চে এই রিট পিটিশন দায়ের করা হয়। এ সময় রিটের শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক এবং বিচারপতি মহাম্মদুল্লাহ দুই সপ্তাহের মধ্যে হোল্ডিং টাক্স বৃদ্ধি কেন বাতিল করা হবে না- এই মর্মে ম্যাসেঞ্জারের মাধ্যমে জবাব দেয়ার নির্দেশ দেন।
আবেদনকারীদের পক্ষে অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম এই রিট পিটিশন দাখিল করেন। যার নং-১৩৫২৯/১৬। আবেদনকারীরা হলেন- অ্যাডভোকেট আলী আকবর প্রামাণিক, অ্যাডভোকেট শামীম আরা বিল্লাহ, রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, আতিউর রহমান এবং ব্যবসায়ী আব্দুল কাদের মৃধা।
অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম এসব তথ্য নিশ্চিত করে বলেন, মিউনিসিপ্যাল করপোরেশন টাক্সসাস রুল ১৯৮৬-এর ২০ ও ২১ ধারা মতে জনস্বার্থে রিট পিটিশন দায়ের করা হয়েছে। শুনানি শেষে বিজ্ঞ আদালত দুই সপ্তাহের মধ্যে রাসিক কর্তৃপক্ষকে জবাব দেয়ার নির্দেশ দেন।
এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাজশাহী বার সমিতি জনস্বার্থে এক সাধারণ সভায় রাজশাহী সিটি করপোরেশনের অস্বাভাবিক হারে হোল্ডিং টাক্স বৃদ্ধির বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন দাখিলের জন্য অ্যাডভোকেট আলী আকবর প্রামাণিক এবং অ্যাডভোকেট এনামুল হককে দায়িত্ব দেয়। এবিষয়ে বার সমিতি সার্বিকভাবে সহযোগিতা করার কথা জানায়।