হোয়াইট হাউজে থাকতেই টিকা নেন ট্রাম্প ও মেলানিয়া

আপডেট: মার্চ ২, ২০২১, ১:৩৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


হোয়াইট হাউজে থাকার সময় গত জানুয়ারিতেই করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। সোমবার ট্রাম্পের এক উপদেষ্টা এই তথ্য জানান। তবে ট্রাম্প কোন কোম্পানির টিকা গ্রহণ করেছেন তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
হোয়াইট হাউজে দায়িত্ব পালনের সময় করোনাভাইরাসের তীব্রতা খাটো করে দেখিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মতো বিষয়কে তিরি রীতিমত তাচ্ছিল্য করেছেন। তবে গত রবিবার ফ্লোরিডার অরল্যান্ডোতে রিপাবলিকান পার্টির এক সম্মেলনে সমর্থকদের টিকা নেওয়ার উৎসাহ যোগান ট্রাম্প।
গত বছরের মধ্য ডিসেম্বরে হোয়াইট হাউজের এক কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন’র খবরে বলা হয়, হোয়াইট হাউজের সকলের জন্য করোনার টিকার সুপারিশ না করা পর্যন্ত নিজে তা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প। ওই সময় সেই কর্মকর্তা জানান, ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া করোনা থেকে সুস্থ হওয়ায় শরীরে থাকা অ্যান্টিবডির সুবিধা নিচ্ছেন। তবে এখন তার অনেকটা গোপনে টিকা নেওয়ার কথা সামনে এলো।
ট্রাম্প নিভৃতে টিকা নিলেও তার পূর্ববর্তী এবং পরবর্তী প্রেসিডেন্টরা তা করেননি। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ডিসেম্বরেই টেলিভিশনের সামনে গত ডিসেম্বরেই টিকা নেন। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ এবং বিল ক্লিন্টনও ডিসেম্বরে ক্যামেরার সামনে টিকা গ্রহণ করেন। মানুষকে টিকা নেওয়ায় উৎসাহিত করতে তারা নিজেরা প্রকাশ্যে টিকা নেন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন