হ্যামিল্টনেও বিপর্যয়ে পাকিস্তান

আপডেট: নভেম্বর ২৬, ২০১৬, ১০:১৯ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল পাকিস্তান। হ্যামিল্টনে তাদের ঘুরে দাঁড়ানোর দারুণ সুযোগ ছিল। কিন্তু প্রথম ইনিংসে সেই একই পাকিস্তানকে দেখা গেলো। নিউজিল্যান্ডের করা ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছে তারা। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ৭৬ রান করেছে পাকিস্তান। নিউজিল্যান্ডের চেয়ে এখনো ১৯৫ রানে পিছিয়ে আছে সফরকারীরা।
নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হককে ছাড়া খেলতে নেমে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তানের স্কোরশিটে ১২ রান যোগ হতেই নেই তিন উইকেট। একে একে সাজঘরে ফিরে যান সামি আসলাম (৫), আজহার আলি (১), ইউনিস খান (২)। চতুর্থ উইকেটে ৩৯ রানের জুটি বেঁধে দলকে ভালো অবস্থানে নেয়ার চেষ্টা করেছিলেন আসাদ শফিক ও বাবর আজম।
ব্যক্তিগত ২৩ রানের মাথায় ওয়েগনারের শিকার হয়ে শফিক সাজঘরে ফিরে গেলে ফের ব্যাকফুটে চলে যায় পাকিস্তান। দিনের শেষ দিকে রানের খাতা খোলার আগে সেই ওয়েগনারের কাছে ধরাশায়ী হন মোহাম্মদ রিজওয়ান। বাবর আজম ৩৪ ও সরফরাজ আহমেদ ৯ রানে অপরাজিত আছেন।
নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন টিম সাউদি। আর দুটি উইকেট পকেটে পুরেছেন নেইল ওয়েগনার। এর আগে ২ উইকেটে ৭৭ রান নিয়ে খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের দিনের ফিফটি তুলে নেয়া জিৎ রাভালই সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন। বিজে ওয়েটলিংয়ের অপরাজিত ৪৯* রান কিউইদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। সমান ৩৫ রান করেছেন কলিন ডি গ্যান্ডহোম ও রস টেলর। পাকিস্তানের পক্ষে চার উইকেট লাভ করেন সোহাইল খান। ৩ উইকেট নিয়েছেন ইমরান খান। আর মোহাম্মদ আমির পকেটে পুরেছেন দুটি উইকেট। আর ওয়াহাব রিয়াজের দখলে যায় একটি উইকেট।

এ বিভাগের অন্যান্য সংবাদ