১০৬তম প্রাইজবন্ডের ড্র, প্রথম পুরস্কার ০১২১৮৪১

আপডেট: জানুয়ারি ৩১, ২০২২, ৭:৪৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


১০০ টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০১২১৮৪১। তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৬৫০৭৭৫। এক লাখ টাকা করে দু’টি তৃতীয় পুরস্কারের নম্বর ০৩৩০৪৯২ ও ০৭২৮৪০৮। প্রতিটি ৫০ হাজার টাকা করে দু’টি চতুর্থ পুরস্কারের নম্বর ০৬১৯৫২৯ ও ০৮৯৪৪২০।

সোমবার (৩১ জানুয়ারি) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলনকক্ষে এ ‘ড্র’ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০১২১৮৪১। তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৬৫০৭৭৫। এক লাখ টাকা করে দু’টি তৃতীয় পুরস্কারের নম্বর ০৩৩০৪৯২ ও ০৭২৮৪০৮। প্রতিটি ৫০ হাজার টাকা করে দু’টি চতুর্থ পুরস্কারের নম্বর ০৬১৯৫২৯ ও ০৮৯৪৪২০। পঞ্চম পুরস্কার ১০ হাজার টাকা বিজয়ী ৪০ জন।

একক সাধারণ পদ্ধতিতে ড্র পরিচালনা করা হয়েছে অর্থাৎ প্রতি সিরিজের একই নম্বরধারীরা পুরস্কার পাবেন। বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬৭টি সিরিজ যথা- কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ এবং গথ এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

তিন মাস অন্তর মাসের শেষ দিন প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। আয়কর অধ্যাদেশ-১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ থেকে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ থেকে ২০ শতাংশ হারে উৎসে কর কর্তন করা হয়ে থাকে।
তথ্যসূত্র: জাগোনিউজ