১০ বছরের অপেক্ষা ঘুচিয়ে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

আপডেট: মে ২৬, ২০২৪, ১১:৩৭ অপরাহ্ণ

স্টার্কের (বাঁ দিকে) সঙ্গে উচ্ছ্বাস শ্রেয়সের। পাশে বেঙ্কটেশ

সোনার দেশ ডেস্ক:


লিগ পর্বে শীর্ষে থাকা কলকাতা নাইট রাইডার্স সেরা সাফল্য নিয়ে আইপিএল শেষ করলো। এবারের আসরের রানবন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো তারা। অপেক্ষা ফুরালো ১০ বছরের। ২০১২ এবং ২০১৪ সালের পর ৩য় ট্রফি হাতে নিল কলকাতা।

দারুণ বোলিংয়ে হায়দরাবাদকে ১১৩ রানে অলআউট করে কলকাতা। তারপর ভেঙ্কটেশ আইয়ারের হাফ সেঞ্চুরিতে ৫৭ বল বাকি থাকতে তারা লক্ষ্যে পৌঁছে যায়। ১১তম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে দলকে জয়ের বন্দরে নেন ভেঙ্কটেশ। ২৬ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫২ রানে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে ক্রিজের অন্য প্রান্তে ৬ রানে খেলছিলেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথম অধিনায়ক হিসেবে দুটি দলের সঙ্গে আইপিএলে চ্যাম্পিয়ন হলেন তিনি।

১৮.৩ ওভারে হায়দরাবাদকে ১১৩ রানে অলআউট করার পর কলকাতা ১০.৩ ওভারে ২ উইকেটে ১১৪ রান করে। দ্বিতীয় ওভারেই সুনীল নারিনকে (৬) শাহবাজ আহমেদের ক্যাচ বানান প্যাট কামিন্স। ১১ রানে প্রথম উইকেট হারানোর পর রহমানউল্লাহ গুরবাজকে নিয়ে বিস্ফোরক ব্যাটিং করেন ভেঙ্কটেশ। নবম ওভারে ভেঙে যায় ৯১ রানের জুটি। ৩২ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৯ রানে এলবিডব্লিউ হন গুরবাজ। লক্ষ্য থেকে ১২ রান দূরে থাকতে ক্রিজে নামেন শ্রেয়াস।

রোববার (২৬ মে) এর আগে চেন্নাইয়ের চেপুকে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্ক ও আন্দ্রে রাসেলের বোলিং তোপে পড়ে হায়দরাবাদ। ৭৭ রানে সাত উইকেট হারিয়ে ফেললে কামিন্সের ইনিংস সেরা ২৪ রানে একশ পার করে তারা।- বাংলা ট্রিবিউন

Exit mobile version