১১ নারীকে যৌন হয়রানি নিউইয়র্ক গভর্নরের

আপডেট: আগস্ট ৪, ২০২১, ২:৩৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমোর বিরুদ্ধে ১১ নারীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদনে জানা গেছে, একটি স্বাধীন তদন্তে গভর্নরের একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ ‘সত্য’ প্রমাণিত হয়েছে।
তদন্তে উঠে এসেছে, অ্যান্ড্রু কুওমো ১১ জন নারীকে চুমু খেয়েছেন বা তাদের অশালীন মন্তব্য করেছেন এবং আইন লঙ্ঘন করে চারপাশে একটি বিষাক্ত কর্মস্থল তৈরি করেন।
প্রতিবেদনে আরো বলা হয়, রাজ্যের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস বলেছেন, অ্যান্ড্রু কুওমো রাষ্ট্রীয় ও ফেডারেল আইন লঙ্ঘন করেছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ তার সহকর্মী ডেমোক্র্যাটরা বলছেন, তার (অ্যান্ড্রু কুওমো) পদত্যাগ করা উচিত।
এক প্রতিক্রিয়ায় অ্যান্ড্রু কুওমো তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। একইসঙ্গে নিউইয়র্কের গভর্নর হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।
এদিকে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার হোয়াইট হাউসে সাংবাদিকদের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘আমি মনে করি তার পদত্যাগ করা উচিত। আমি এটাও বুঝতে পারছি যে, রাজ্য বিধানসভা তার বিরুদ্ধে অভিশংসনের সিদ্ধান্ত নিতে পারে। তবে আমি জানি না যে এটি সত্য কিনা। কারণ, সকল তথ্য আমার পড়া হয়নি। ‘
তথ্যসূত্র: বাংলানিউজ