১৩ বছর বয়সে জিতলেন অলিম্পিক স্বর্ণ

আপডেট: জুলাই ২৬, ২০২১, ১:০০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শেষ ট্রিকের আগে স্বদেশি নাকায়ামা ফুনা ও ব্রাজিলের লিয়াল রায়সার চেয়ে পিছিয়েই ছিলেন জাপানের ১৩ বছর বয়সী স্কেটার নিশিয়া মমিজি। কিন্তু শেষ ট্রিকে ভুল করলেন নাকায়ামা ও লিয়াল। সুযোগটি পুরোপুরি কাজে লাগালেন নিশিয়া।
নারী স্কেটবোর্ডিংয়ের ফ্রি স্ট্রিট ইভেন্টে সবাইকে তাক লাগিয়ে দিয়ে মাত্র ১৩ বছর বয়সেই স্বর্ণপদক জিতে নিয়েছেন জাপানের নিশিয়া মমিজি। তার ফাইনাল স্কোর ১৫.২৬ পয়েন্ট।
অথচ ১৪.৬৪ পয়েন্ট নিয়ে শেষ ট্রিক শুরু করেছিলেন লিয়াল। সবার প্রত্যাশা ছিল তিনিই হয়তো জিতবেন স্বর্ণ। কিন্তু কারিকুরি দেখানোর সময় একবার ধাক্কা খান। এতেই নিশ্চিত হয়, এ রাউন্ডে আর পয়েন্ট পাবেন না তিনি।
ফলে সুযোগ আসে নিশিয়ার সামনে। সাত নম্বরে নিজের শেষ ট্রিক শুরু করেন নিশিয়া। শেষ ট্রিকে কারিকুরি দেখাতে কোনো ভুল করেননি তিনি। এই ট্রিকে ৩.৪৩ পয়েন্ট পেয়ে জিতে নেন স্বর্ণ।
নিশিয়ার ট্রিকের পরেও অবশ্য সুযোগ ছিল ১৪.৪৯ পয়েন্ট নিয়ে শেষ ট্রিক শুরু করা নাকায়ামার সামনে। কিন্তু তিনিও লিয়ালের মতোই ভুল করে বসেন। যার ফলে শেষ ট্রিকে আর পয়েন্ট পাননি।
মূলত নিশিয়া ছাড়া বাকি সাত প্রতিযোগীর কেউই শেষ ট্রিকে পয়েন্ট পাননি। যার সুবাদে মাত্র ১৩ বছর বয়সেই ১৫.২৬ পয়েন্ট নিয়ে অলিম্পিক স্বর্ণ জিতে নিয়েছেন জাপানের নিশিয়া। রৌপ্য জেতা লিয়ালের বয়সও ১৩, তার স্কোর ১৪.৬৪ পয়েন্ট। আর নিশিয়ার স্বদেশি ১৬ বছর বয়সী নাকায়ামা ১৪.৪৯ পয়েন্ট নিয়ে জিতলেন ব্রোঞ্জ পদক।- জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ