১৪ দলের ঐক্যকে সুদৃঢ় করতে হবে : বাদশা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কর্মী সভায় বক্তব্য দেন সাংসদ ফজলে হোসেন বাদশা-সোনার দেশ

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজনীতিতে দুর্বৃত্তায়ন হয়েছে। সেই দুর্বৃত্তায়ন রাজনীতি দিয়ে মোকাবেলা করতে হবে। জনগণকে সাথে নিয়ে মোকাবেলা করতে হবে। দুর্বৃত্তায়নকে দুর্বৃত্তায়ন দিয়ে মোকাবেলা করা যায় না।
গতকাল শুক্রবার বিকেলে ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধের চেতনায় সমতাভিত্তিক জনকল্যাণমুলক রাষ্ট্র গড়ে তোল’ এই শ্লোগানে এক কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ওয়ার্কার্স পার্টি জনগণের ভালোবাসা পেয়েছে। আর এই ভালোবাসা নিয়ে ওয়ার্কার্স পার্টিকে সামনের দিকে এগুতে হবে। বাদশা বলেন, ১৪ দলের ঐক্যকে সুদৃঢ় করতে হবে। পরিধি বাড়াতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যকে সুদৃঢ় করার উদ্যোগ গ্রহণ করতে হবে।
ওয়ার্কার্স পার্টির এই নেতা বলেন. বিএনপি-জামায়াতের আর কোন রাজনীতি নেই। বিএনপি-জামায়াতের নেতারা বলেছিলো- সহায়ক সরকার দরকার। নির্বাচন কমিশন তাদের আলাপ করার জন্য ডেকেছে। কিন্তু বিএনপি বলছে নির্বাচন কমিশনারের সাথে বসার আগে ক্ষমতাসীনদের আলাপ করাটা জরুরি। বিএনপি-জামায়াত জনগণের ওপর আর নির্ভর করতে চায় না, ক্ষমতাসীনদের কোনো দয়া তাদের ওপর বর্তায় তাহলে তারা নির্বাচনে আসবে। তারা আবার সেই ষড়যন্ত্রের রাজনীতি করবে।
তিনি বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন চলছে। রোহিঙ্গা জাতিকে নির্মূল করার জন্য অং সান সু চি তৎপরতা চালাচ্ছে। অনেকে বলছেন সুচির নোবেল পুরষ্কার কেড়ে নেয়ার জন্য। কিন্তু শান্তিতে নোবেল পুরষ্কার পেয়েছেন সুচি সেটা আর পৃথিবীর মানুষ বিশ^াস করে না। অতএব ওটা কেড়ে নেয়া যা, রেখে দেয়া তা।
বাদশা বলেন, বাংলাদেশের মানুষকে শান্তি পুরষ্কার দেয়া উচিত। কারণ তারা সাত লাখ মানুষকে জায়গা দিয়েছে।
ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সভাপতি লিয়াকত আলী লিকুর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর সঞ্চালনায় কর্মিসভায় আরও বক্তব্য দেন, ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, নগর সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, অ্যাড আবু সাঈদ, আবদুর রাজ্জাক, অ্যাড ফেরদৌস জামিল টুটুল, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ