১৫ দিনের সফরে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে হকি দল

আপডেট: জানুয়ারি ২১, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-২ এবং এশিয়া কাপ সামনে রেখে বাংলাদেশ জাতীয় দল ১৫ দিনের কন্ডিশনিং ক্যাম্প এবং কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এর আগে এএইচএফ কাপের আগে জিমিদের ইউরোপে পাঠিয়েছিল ফেডারেশন। সবকিছু ঠিক থাকলে আগামী ৮ ফেব্রুয়ারি ২০ খেলোয়াড় নিয়ে দক্ষিণ আফ্রিকা যাত্রা করবেন প্রধান কোচ জার্মানির অলিভার কার্টজ ও স্থানীয় কোচ মাহবুব হারুন।
দুটি টুর্নামেন্ট সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে ১২ জানুয়ারি। দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগ পর্যন্ত খেলোয়াড়রা বিকেএসপিতেই থাকবেন। স্থানীয় কোচ মাহবুব হারুন জাগো নিউজকে জানিয়েছেন,‘আমাদের দক্ষিণ আফ্রিকা সফর হবে ১৫ দিনের। এখন পর্যন্ত যে সিউিল আছে তাতে ৮ ফেব্রুয়ারি দল যাবে। ফিরবে ২৩ ফেব্রুয়ারি। এরপর ২ দিন বিশ্রাম দিয়ে ২৫ ফেব্রুয়ারি থেকে ক্যাম্প শুরু হবে ঢাকায়।’
শনিবার বাংলাদেশ হকি ফেডারেশনের ওয়ার্কিং কমিটির সভা হওয়ার কথা। এ সভাতেই জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের সবকিছু চূড়ান্ত হবে। তিনদিন আগে এশিয়া কাপ পর্যন্ত জার্মান কোচ অলিভার কার্টজকে নিয়োগ দিয়েছে ফেডারেশন। ক্যাম্পে যে ২৭ জন আছেন তাদের সবার সরকারী আদেশ (জিও) করে রাখতে বলেছেন কোচ। তাদের মধ্যে থেকে ২০ জন নিয়ে করা হবে দক্ষিণ আফ্রিকা সফরের দল। মার্চের ৪ থেকে ১২ তারিখ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-২ এর খেলা। বাংলাদেশ ছাড়াও অংশ নেবে চীন, ফিজি, ওমান, শ্রীলঙ্কা, কানাডা, মিশর ও ঘানা। এশিয়া কাপ হবে অক্টোবরে।
যারা ক্যাম্পে আছেন, গোলরক্ষক : জাহিদ হোসেন, অসীম গোপ, আবু সাইদ নিপ্পন ও বিপ্লব। রক্ষণভাগ : মামুনুর রহমান চয়ন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, রেজাউল বাবু, ফরহাদ সিতুল, ইমরান হাসান পিন্টু, তাপস বর্মন, সবুজ, রাকিন, শিশির। মধ্যভাগ : কামরুজ্জামান রানা, সারোয়ার আলম, কৃষ্ণা, মাহবুব হোসেন, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, রোমান সরকার। আক্রমনভাগ : রাসেল মাহমুদ জিমি, হাসান জুবায়ের নিলয়, মইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন, ইমন ও আরশাদ হোসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ