১৬ কোটির সিনেমার আয় ৪০০ কোটি!

আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ১:২৮ অপরাহ্ণ

‘কানতারা’ সিনেমার দৃশ্য

সোনার দেশ ডেস্ক :


ভারতের কন্নড় ভাষার আলোচিত সিনেমা ‘কানতারা’। ঋষভ শেঠি পরিচালিত এ সিনেমাটি মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। মুক্তির পর থেকে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এটি।
জানা যায়, ১৬ কোটি রুপি বাজেটের সিনেমাটি সোমবার পর্যন্ত বিশ্বব্যাপী আয় করেছে প্রায় ৪০০ কোটি রুপি।

ভারতীয় বিনোদনের সংবাদমাধ্যম পিংকভিলা এক প্রতিবেদনে জানিয়েছে, শুধু ভারতে প্রথম সপ্তাহে এ সিনেমা আয় করে ২৬.৮০ কোটি রুপি, দ্বিতীয় সপ্তাহে ৩৭.৪০ কোটি রুপি, তৃতীয় সপ্তাহে ৭৫.২০ কোটি রুপি, চতুর্থ সপ্তাহে ৭১.৬০ কোটি রুপি, পঞ্চম সপ্তাহে ৬৪.৫০ কোটি রুপি, ৬ষ্ঠ সপ্তাহে ৪৩.৯০ কোটি রুপি ও সপ্তম সপ্তাহে ২৪.৩০ কোটি রুপি। আর ভারতের বাইয়ের এ পর্যন্ত আয় করেছে ৩৩ কোটি রুপি। যার মোট আয় দাঁড়ায় ৩৭৬.৭ কোটি রুপি।

কর্নাটকে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘কানতারা’ দ্বিতীয়, যার আয় ১৬৬.৫০ কোটি রুপি। ‘কেজিএফ টু’ সিনেমার চেয়ে ৫ কোটি রুপি কম। আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহে এ রেকর্ড ভেঙে দেবে ‘কানতারা’। এ রাজ্যে সা¤প্রতিক সময়ে সবচেয়ে বেশি দেখা সিনেমাও এটি; যেখানে ৯০ লাখ টিকিট বিক্রি হয়েছে।

৩০ সেপ্টেম্বর কর্ণাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কানতারা’। একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি। কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক।

পরিকল্পনা অনুযায়ী, গেল ১৪ অক্টোবর হিন্দি, ১৫ অক্টোবর তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পায় সিনেমাটি। প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল; পরে এটি ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি পায়।

‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’কে কেন্দ্র করে এগিয়েছে সিনেমাটির কাহিনি। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে তা তুলে ধরেছেন নির্মাতা। সিনেমার চিত্রনাট্য রচনা ও অভিনয়ও করেছেন তিনি। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠি প্রমুখ।- বাংলা নিউজ