১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে নাটোরে আ’লীগের বিক্ষোভ

আপডেট: আগস্ট ১৭, ২০২২, ১০:৩৮ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি :


বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে নাটোর জেলা আওয়ামীলের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (১৭ আগস্ট) জেলা আওয়ামী লীগের কার্য্যলয় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কানাইকালি পুরাতন বাসস্ট্যান্ডে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও গুরুদাসপুর-বড়াইগ্রাম আসনের সাংসদ সদস্য অধ্যপক আব্দুল কুদ্দুস এর সভাপত্বি এতে বক্তব্য দেন,সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর-নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য রতœা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, জেলা যুব-লীগের সাধারন সম্পাদক রুহুল আমিন বিপ্লব প্রমূখ।

এসময় দলের সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে আওয়ামী লীগ সারা দেশে বিক্ষোভ এ কর্মসূচি পালন করছে। আগামীতে বিএনপি জামায়াত যাতে রাস্তায় নামতে না পারে সেজন্য সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী ২৫ আগষ্ট কেন্দ্রীয় নেতৃবৃন্দ নাটোরে যে সমাবেশ করবেন সেই সমাবেশ সফল করার জন্য সবাইকে এক যোগে কাজ করার আহবান জানানো হয়।

উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের ৬৩ টি জেলায় একযোগে পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। তার পর থেকে দিনটি সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।