১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

আপডেট: জুন ১৭, ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


২৭ আগস্ট মিরপুরে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। ইতিমধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এবার তাদের বাংলাদেশে আসার সূচিও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি নিশ্চিত করেছে, স্টিভেন স্মিথকে অধিনায়ক করে গড়া অস্ট্রেলিয়া দল ১৮ আগস্ট পা রাখবে ঢাকায়।
দুবাইয়ে আইসিসি সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান নিশ্চিত করেছিলেন আগস্টের শেষ দিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। যদিও নিরাপত্তার বিষয়ে ‘কিন্তু’ থাকায় ঝুলে ছিল স্মিথদের বাংলাদেশ সফরের বিষয়টি। সিদ্ধান্ত নেওয়ার জন্য সিএ তাদের নিরাপত্তা পর্যবেক্ষণ দলকে পাঠায় বাংলাদেশে। তাদের সামনে বিসিবি নিরাপত্তার যে নকশা রেখেছিল, তাতে ইতিবাচক প্রতিবেদনই জমা দেয় সিএ’-এর ওই পর্যবেক্ষণ দল। এরপর অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। অস্ট্রেলিয়ার ১৩ সদস্যের দল ঘোষণার মধ্যে দিয়ে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশ সফরে আসছে তারা।
এবার বিসিবি তাদের ঢাকায় আসার সূচিও ঘোষণা করেছে। যে সূচিতে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। এরপর ২২ থেকে ২৩ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। প্রস্তুতি ম্যাচ শেষে আসল লড়াইয়ে ২৭ থেকে ৩১ আগস্ট বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নামবে স্মিথরা। আর ৪ থেকে ৮ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্টে স্বাগতিদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এ বিভাগের অন্যান্য সংবাদ