১৯ নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন বিষয়ে এলাকাবাসীদের অবগতকরণ ও মতবিনিময় সভা

আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২, ১১:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি কর্পোরেশনের সমন্বিত উন্নয়ন প্রকল্পের আওতায় ১৯ নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন বিষয়ে এলাকাবাসীদের অবগতকরণ ও মতবিনিময় সভা শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিরোইল কলোনি ৫ নং গলিতে অনুষ্ঠিত হয়েছে। সভায় স্থানীয় মুরুব্বী শাহাতুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

কাউন্সিলর সুমন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা জনাব খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় অনুযায়ী ১৯ নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চলমান আছে মধ্যে প্রায় ৮০ টি রাস্তা ও ড্রেনের উন্নয়ন কাজ সমাপ্ত হয়েছে শিরোইল কলোনি রেলওয়ে কলোনি, হাজরা পুকুর, ছোটবনগ্রাম অঞ্চলে, গলিপথ সহ সকল রাস্তা ও ড্রেন নির্মাণ শেখ রাসেল শিশু পার্ক, আধুনিক ডাস্টবিন, সরকারি স্কুলের জন্য ৩২ কোটি টাকা ব্যয়ে জমি অধিগ্রহণ, প্রস্তাবিত কবরস্থানের জন্য ১৫ বিঘা জমি অধিগ্রহণ প্রক্রিয়াধীন, রাস্তা প্রশস্ত করন, আধুনিক আলোকায়ন প্রাইমারি ড্রেনের পাশে ১৮ ফিটের দুটি নতুন রাস্তা নির্মাণ বিদ্যুৎ পোল স্থাপন সহ নানা বিধি উন্নয়ন কাজ দৃশ্যমান হয়েছে। এছাড়া করোনা কালীন অনুদানের কথা স্মরণ করিয়ে,, কাউন্সিলর সুমন বলেন ১০ হাজার ৭৮২ জন কে চালসহ অন্যান্য খাদ্যদ্রব্য প্রদান করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তায় ২২৯২ জন কে ২৫০০ টাকা করে তিন দফা টাকা প্রদান হয়েছে। ১৫ হাজার টাকা করে ১৯৬ জন কে ব্রাকের সহায়তায় প্রদান করা হয়েছে। তিন হাজার নারীকে ১৫০০ টাকা করে প্রদান, ১৬ হাজার জনকে করোনা ভ্যাকসিন প্রদান, করোনা পরীক্ষার ব্যবস্থা অক্সিজেন সেবা, গর্ভবতী মায়েদের পুষ্টিকর খাবার প্রদান, করোনা রোগীদের বাসা বাড়িতে ১৪ দিনের খাদ্য সামগ্রী প্রদান, ওয়ার্ড পরিষ্কার পরিচ্ছন্ন সহ সকল প্রকার নাগরিক সেবা সুনিশ্চিত করা হয়েছে, কাউন্সিলর সুমন বলেন যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও মাননীয় মেয়র জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন এর সকল সহায়তা জনগণ গ্রহণ করেছেন এজন্য তিনি তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সদস্য অ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজাউল হক মঞ্জু, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, শিরোইল কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন প্রামানিক, বায়তুল মামুর জামে মসজিদের সভাপতি মোঃ গোলাম মোস্তফা, আফগান শেখ বাবলু, মোহাম্মদ মুন্না, খাদেমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আকলিমা, জেমি, আক্তার, বীর মুক্তিযোদ্ধা আমজাদ আলী,ইতি বেগম, সুফিয়া, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ মাহামুদ সাগর, বেলাল উদ্দিন, হেলাল উদ্দিন, মোজাহারুল হক টুনু প্রমুখ। উপস্থিত সকলের উন্নয়নের স্বার্থে পুনরায় মাননীয় মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন ও কাউন্সিলর তৌহিদুল হক সুমনকে নির্বাচিত করার অঙ্গীকার করেন।