২০ মে’র আগে চাঁপাইনবাবগঞ্জে আম সংগ্রহ ও পরিবহনে নিষেধাজ্ঞা

আপডেট: মে ৫, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


ফরমালিনমুক্ত আম উৎপাদনে বিগত বছরের মতো এবারো আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে বাগান থেকে আম সংগ্রহ, বিক্রি ও পরিবহনের উপর নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়েছে জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দুুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আমে রাসায়নিক দ্রব্য মিশিয়ে বাজারজাতকরণ রোধ এবং অসময়ে আম বাজারজাতকরণ বিষয়ক এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় জানানো হয়, ২০ মে’র আগে চাঁপাইনবাবগঞ্জের বাজারে আম বিক্রি করা যাবে না। ২০ মে থেকে গুটি জাতের আম সংগ্রহের মাধ্যমে চলতি বছরের আম মৌসুৃম শুরু হবে। এরপর ২৫ মে থেকে গোপালভোগ, ২৮ মে খিরসাপাত, ৫ জুন থেকে ল্যাংড়া ও বোম্বাই, ১৫ জুন থেকে ফজলি, সুরমা ফজলি এবং আম্রপালি আম বাজারজাতকরণ করা যাবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া ১ জুলাই থেকে আশ্বিনা আম বাজারে আসবে।
জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুরুল হুদা, কল্যাণপুর উদ্যানতত্ব কেন্দ্রের উপপরিচালক সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তৌফিকুল ইসলাম, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারল ইসলাম, কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম, ভোলাহাট আম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটু, কানসাট আম আড়তদার সমিতির সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ