২৬ বছরের পুরনো মামলায় শাস্তি রাজ বব্বরের, কারাবাসের নির্দেশ দিল লখনউ আদালত

আপডেট: জুলাই ৮, ২০২২, ৫:৩৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


২ বছরের কারাদণ্ডের সাজা পেলেন অভিনেতা ও প্রাক্তন সাংসদ রাজ বব্বর। ১৯৯৬ সালে রাজ বব্বরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় এই ২০২২-এ এসে সাজা পেলেন অভিনেতা।

সরকারি আধিকারিককে অপমান ও শারীরিক নিগ্রহের অভিযোগ দায়ের হয়েছিল রাজের বিরুদ্ধে। বৃহস্পতিবার সেই মামলাতেই সাজা শোনাল লখনউ আদালত। শুধু তাই নয়, আদালত তাঁকে সাড়ে আট হাজার টাকা জরিমানাও করেছে।

সালটা ১৯৯৬। ২ মে। তৎকালীন পোলিং অফিসার কৃষ্ণ সিং রানার অভিযোগের ভিত্তিতে রাজ বব্বরের বিরুদ্ধে মামলা হয়। রানার অভিযোগ অনুযায়ী, বব্বর, অরবিন্দ যাদব ও আরও কিছু লোক লোকসভা নির্বাচনের সময় সুলতান-ই-মাদারিস স্কুলের ১৯২ নম্বর বুথে জোর করে ঢুকে আসেন এবং সরকারি কাজ করতে বাধা দেন। রানার কথায়, রাজ বব্বরকে একাজে বাধা দেওয়া হলে, দুর্ব্যবহার করা শুরু করেন।

অভিযোগ অনুযায়ী, পোলিং এজেন্টের নাক ও গলায় আঘাতের পাশাপাশি ঠোঁটে আঘাত করা হয়েছিল। সঙ্গে রানা জানিয়েছিলেন, ভোট কেন্দ্রে অন্যান্য ভোটকর্মী ও পুলিশ কর্তাদের হস্তক্ষেপে শেষমেশ ঘটনা আয়ত্তে আসে।

১৯৯৬ সালেই রাজ বব্বর, অন্যান্যদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছিল। বব্বর এবং যাদব সমন উপেক্ষা করার কারণে আদালত তাঁদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারিও করা হয়েছিল।

সংবাদমাধ্যমে রাজ বব্বর জানিয়েছেন যে ঘটনাটি তাঁর পুরোটা মনে নেই। তবে নির্দিষ্ট বুথে অনিয়মের অভিযোগ শুনে তিনি সেখানে গিয়েছিলেন। তবে পোলিং অফিসারের সঙ্গে খারাপ ব্যবহার ও হেনস্তার অভিযোগ অস্বীকার করেছেন বব্বর।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন