৩০ জঙ্গির মৃত্যু পরোয়ানায় পাকিস্তানি সেনাপ্রধানের স্বাক্ষর

আপডেট: এপ্রিল ২১, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পাকিস্তানের বিতর্কিত সামরিক আদালতে অভিযুক্ত ৩০ ‘কট্টর জঙ্গির’ মৃত্যু পরোয়ানায় স্বাক্ষর করেছেন পাকিস্তানের সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।
২০১৪ সালে পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে হামলাসহ এসব জঙ্গিরা বেশ কয়েকটি সন্ত্রাসী হামলায় জড়িত ছিল বলে বৃহস্পতিবার জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) ।
এসব ‘জঙ্গিরা’ পাকিস্তানের ফ্রন্টিয়ার কন্সটাবুলারির সৈন্যদের অপহরণের পর জবাই, সাইদু শরীফ বিমানবন্দরে হামলা, নিরপরাধ বেসামরিকদের হত্যা, পাকিস্তানি সশস্ত্র বাহিনী ও আইন রক্ষাকারী বাহিনীর ওপর হামলার মতো অপরাধের সঙ্গে যুক্ত ছিল বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনীর আন্তঃ-বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) ।
এসব জঙ্গিরা পেশোয়োরের সেনা স্কুলে প্রাণঘাতী হামলার সঙ্গ্ওে জড়িত। ওই হামলায় সন্ত্রাসীদের গুলিতে ১৫০ জন নিহত হয়; নিহতদের অধিকাংশই শিশু।
পাকিস্তানজুড়ে সন্ত্রাসী হামলা বৃদ্ধি পাওয়ায় ‘কট্টর জঙ্গিদের’ বিচারের লক্ষ্যে দুই বছর মেয়াদের জন্য গত ৩১ মার্চ বিতর্কিত বিশেষ সামরিক আদালত আবার চালু করা হয়। পেশোয়ারের সেনা স্কুলে জঙ্গি হামলার পর ২০১৫ সালের জানুয়ারিতে বিশেষ এই সামরিক আদালতটি স্থাপন করা হয়েছিল।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ